পিরোজপুরের ভাণ্ডারিয়ায় ৩০ জোড়া বর কনের যৌতুক বিহীন গণ বিয়ে

৬:০৫ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ১, ২০১৭ দেশের খবর, বরিশাল

সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের ভাণ্ডারিয়ার তেলিখালী ইউনিয়নের বলেশ্বর নদী তীরের হরিণপালা ইকোপার্কে আজ বুধবার দিনভর অনুষ্ঠিত হয় ৩০ যুবক যুবতীর যৌতুক বিহীন গণ বিয়ে।

bia

সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক মানিবিক উন্নয়ন সংগঠন শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনাল-বাংলাদেশ আজ বুধবার পিরোজপুর জেলার ৩০ জন দরিদ্র বেকার যুবক যুবতীদের যৌতুক বিহীন গণ বিয়ের আয়োজন করে। উপজেলার হরিণপালা ইকোপার্কে বর্ণাঢ্য এ বিয়ের উৎসব অনুষ্ঠিত হয়।

বিয়েতে প্রতি বর ও কনের পরিবারের ১০ জন করে মেহমানসহ ৬০০ জন অতিথিতির আমন্ত্রণ জানানো হয়। স্থানীয় হরিণপালা গ্রামের কাজি মাওলানা নজিব উদ্দিন হালিম ৩০ নব দম্পতির শরিয়ত মোতাবেক বিয়ে পড়ান। বিয়েতে ৫০ হাজার টাকা করে কাবিন মূলে এ বিয়ে অনুষ্ঠিত হয়।

বিয়ে শেষে নব দম্পতির হাতে তুলে দেওয়া হয় নানা উপহার সামগ্রী । এছাড়া তাদের পূনর্বাসনের জন্য ভ্যানগাড়ি ও সেলাই মেশিন। দুপুরে মেহমানদের মধ্যহ্ন ভোজের আয়েজন করা হয়। খাবারের ম্যেনু হিসেবে শাহী বিরিয়ানী, সালাদ, কোমল পানীয় ও মিষ্টি পরিবেশন করা হয়।

ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মোঃ আতিকুল ইসলাম উজ্জলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ গণ বিয়ে অনুষ্ঠানে পিরোজপুর জেলা চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তব্য দেন, ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল কুদ্দুস, গণ বিয়ে বাস্তবায়নকারী সংস্থা শারজাহ চ্যারিটি ইন্টারন্যানাল এর চেয়ারম্যান মুহাম্মদ হামদাদ, সংস্থার বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর ডঃ গাজী জহিরুল ইসলাম প্রমূখ।

এছাড়া এ গণ বিয়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পিরোজপুর জেলা পরিষদের সদস্য রোকেয়া বেগম, ভাণ্ডারিয়া উপজেলা নারী ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, কাউখালী উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুজ্জামান মিঠু ও ভাণ্ডারিয়া থানার ওসি কামরুজ্জামান তালুকদারসহ সংস্থার ৩০ সদস্যের বিদেশী প্রতিনিধিদল ও ৩০ নবদম্পতির পরিবারের আত্মীয় স্বজনসহ দেড় সহ¯্রাধিক জনতা।