সংবাদ শিরোনাম
  • আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

জামালপুরে পিঠা উৎসব পালিত

◷ ৭:৩১ অপরাহ্ন ৷ বুধবার, ফেব্রুয়ারী ১, ২০১৭ দেশের খবর, ময়মনসিংহ
jamalpur news

আবদুল লতিফ লায়ন, জামালপুর প্রতিনিধি: জামালপুরে বুধবার দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে পিঠা উৎসব।

জেলা সদরের মেষ্টা খাস হাসিল মতিউর রহমান একাডেমি চত্বরে অনুষ্ঠিত ওই পিঠা উৎসবে মাঘের কনকনে ঠান্ডা হিমেল বাতাস উপেক্ষা করে ঘন কুয়াশা ঢাকা শীতের সকালে চাদর মুড়িয়ে রকমারি আর সুস্বাদু পিঠা-পুলির পসরা সাজিয়ে বসে স্থানীয় শিক্ষার্থীরা।

সব বয়সী দর্শনার্থী ও ক্রেতাদের আকৃষ্ট করতে পিঠা কেনার ক্ষেত্রে দেওয়া হয়েছে বিশেষ ছাড়। বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে অংশ নেয় পিঠা উৎসবে। দিনব্যাপী আয়োজন করা হয় জারি-সারি আর বাউল গানের আসর।

jamalpur_newsআবহমান গ্রাম বাংলার ইতিহাস, ঐতিহ্য আর নিজস্ব বাঙালি সংস্কৃতিকে নতুন প্রজন্মের সাথে পরিচয় করিয়ে দিতেই বাহারি নাম ও আকৃতির তৈরি ত্রিশ রকমের পিঠা নিয়ে এবারের পিঠা উৎসবে স্থান পায় পঁচিশটি স্টল।

ওইদিন সকালে পিঠা উৎসবের উদ্বোধন করেন জামালপুর জসিম উদ্দিন পলিটেকনিক ইন্সটিটিউটের পরিচালক ও খাস হাসিল মতিউর রহমান একাডেমির প্রতিষ্ঠান প্রধান শিক্ষানুরাগী শহীদুল্লাহ কায়ছার ফারুক। পিঠা উৎসবে অংশ নিয়ে দারুণ খুশি শিক্ষার্থীসহ অভিভাবকেরা।

নতুন প্রজন্ম ও শিক্ষার্থীদের উৎসাহ দিতে প্রতি বছর এ পিঠা উৎসব করার ঘোষণা করে খাস হাসিল মতিউর রহমান একাডেমি শিক্ষা পরিবার।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খাস হাসিল মতিউর রহমান একাডেমির সহকারী প্রতিষ্ঠাতা রফিকুল ইসলাম উজ্জল, প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, সহকারী প্রধান শিক্ষক খান মিনহাজুর রহমান মিন্টু প্রমুখ।