• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

অবশেষে সরিয়ে দেওয়া হলো ‘বিতর্কিত’ সেই আম্পায়ারকে!

৯:৩৭ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ১, ২০১৭ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের শেষ ওভারের প্রথম বলে জো রুটের বিতর্কিত আউটের পর ৫ রানে হেরে যায় ইংল্যান্ড।

ম্যাচ শেষে জো রুটকে বিতর্কিতভাবে এলবিডব্লিউ আউট দেওয়া আম্পায়ার চেত্তিথোডি শামসউদ্দিনের বিরুদ্ধে অভিযোগের তীর ছোড়েন ইংল্যান্ডের অধিনায়ক। তিনি এ বিষয়ে ম্যাচ রেফারির কাছে লিখিত অভিযোগ দেওয়ার কথা জানিয়েছিলেন। শেষ টি-টোয়েন্টি ম্যাচে যাতে তাকে না নেওয়া হয় তেমন ইঙ্গিত দিয়েছিলেন। অবশ্য ভারতের খেলোয়াড়রা বিষয়টিকে আমলে নেয়নি। তাদের দাবি ছিল আম্পায়ারের বিরুদ্ধে অভিযোগ না এনে খেলায় মনোযোগ দেওয়ার।

তবে ইংল্যান্ডের খেলোয়াড়দের অভিযোগ আমলে নিয়েছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড। বেঙ্গালুরুর চিন্নস্বামী স্টেডিয়ামে শুরু হওয়া তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে নেই আম্পায়ার শামসউদ্দিন। তার পরিবর্তে তৃতীয় টি-টোয়েন্টিতে মাঠে আম্পায়ারের দায়িত্ব পালন করছেন নিতিন মেনন। তবে তৃতীয় আম্পায়ার হিসেবে মাঠের বাইরে আছেন শামসউদ্দিন। অবশ্য তিনি নিজেই মাঠে দায়িত্ব পালন করতে অস্বীকৃতি জানিয়েছেন বলে কয়েকটি সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

umpire india

দ্বিতীয় টি-টোয়েন্টির শেষ ওভারে ইংল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ৮ রান। কিন্তু জাসপ্রিত বুমরাহর করা ২০তম ওভারের প্রথম বলে জো রুটকে বিতর্কিতভাবে এলবিডব্লিউ আউট দেন শামসউদ্দিন। পরে অবশ্য দেখা যায় এই আউটটি যথাযথ ছিল না। তাই ম্যাচ শেষে আউটটি নিয়ে বেশ সমালোচনা হয়। জো রুট আউট না হলে হয়তো ম্যাচটি জিতে যেত ইংল্যান্ড। শেষ পর্যন্ত তারা হেরে যায় ৫ রানে।