সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আজ আবার বৈঠকে বসছেন সার্চ কমিটি, চূড়ান্ত হবে নামের তালিকা

১১:১৫ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর – নির্বাচন কমিশন পুনর্গঠনে চার বিশিষ্ট নাগরিকের মতামত নেয়ার পর আজ বৃহস্পতিবার আবার বৈঠকে বসছেন সার্চ কমিটির সদস্যরা। বিকেল ৪টায় জাজেস লাউঞ্জে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

বুধবার সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে চার বিশিষ্ট নাগরিকের সাথে সার্চ কমিটির মতবিনিময়ের পর মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল ওয়াদুদ সাংবাদিকদের এ তথ্য জানান।

বুধবার যে চারজনের সাথে মত বিনিময় হয়েছে, তারা জানিয়েছেন, যেসব ব্যক্তির ক্লিন ইমেজ, প্রশাসনিক দক্ষতা, দায়িত্ব পালনের জন্য শারীরিক ও মানসিক সক্ষমতা আছে এবং যারা চাপের মুখে মাথা নত করবেন না- এমন ব্যক্তিদদের নির্বাচন কমিশনে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

সাবেক সিইসি মোহাম্মদ আবু হেনা, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম ও আইনজীবী রোকন উদ্দিন মাহমুদের সাথে বেলা ১১টা থেকে প্রায় দেড় ঘণ্টা এদিন আলোচনা করেন সার্চ কমিটির সদস্যরা।

sarch

আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সার্চ কমিটির সদস্য হাই কোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, মহা হিসাব নিরীক্ষক (সিএজি) মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য শিরীণ আখতারও বৈঠকে উপস্থিত ছিলেন।

এর আগে গত সোমবার ১২ বিশিষ্ট নাগরিকের সাথে বসে নির্বাচন কমিশন গঠন বিষয়ে তাদের মতামত নেয় সার্চ কমিটি। আর মঙ্গলবার রাজনৈতিক দলগুলোর কাছ থেকে পাওয়া নাম বাছাই করে ২০ জনের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হয়।

এই কমিটিকে সচিবিক সহায়তার দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল ওয়াদুদ বলেন, কাল আবার (সার্চ কমিটি) বসবেন। যেসব নাম এসেছে আরও যাচাই বাছাই করবেন। প্রয়োজনে আরো সংযোজন বিয়োজন করবেন।

আরো যাচাই-বাছাইয়ের পর ২০ জনের তালিকা থেকে দশজনকে চূড়ান্ত করবে সার্চ কমিটি। সেই দশজনের নাম ৮ ফেব্রুয়ারির মধ্যে প্রস্তাব করা হবে রাষ্ট্রপতির কাছে।

সার্চ কমিটির ওই সুপারিশের মধ্যে থেকে একজন প্রধান নির্বাচন কমিশনারসহ নূন্যতম পাঁচ সদস্যের নতুন নির্বাচন কমিশন নিয়োগ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আব্দুল ওয়াদুদ বলেন, আশা করছি, আট তারিখের মধ্যেই সার্চ কমিটির যেটা দায়িত্ব, সেটা চূড়ান্ত করা যাবে।