দুই মামলায় হাজিরা দিতে আদালতের পথে খালেদা জিয়া

১০:৫৫ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – জিয়া অরফানেজ ট্রাষ্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে আদালতের পথে রওনা হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সকাল ১০ টার পর তিনি গুলশানের বাড়ি থেকে তিনি আদালতের পথে রওনা দেন। বলে জানিয়েছেন চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান।

পুরান ঢাকার বকশিবাজারস্থ কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে মামলা দু’টির বিচারকাজ চলছে।

মামলা দুইটির মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানিতে অসমাপ্ত বক্তব্যের জন্য দিন ধার্য রয়েছে। আর জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানির জন্য দিন ধার্য রয়েছে। তবে গত ৩০ জানুয়ারি অরফানেজ ট্রাষ্ট মামলাটি সঠিকভাবে তদন্ত হয়নি উল্লেখ করে পুনঃতদন্তের জন্য আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। সেই আবেদনের উপর বৃহস্পতিবার অধিকতর শুনানি হবে বলে জানা গেছে।

khaleda zia adalot

এদিকে জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট মামলায় গত বছরের ১ ডিসেম্বর খালেদা জিয়া আত্মপক্ষ শুনানি করেন। আত্মপক্ষ শুনানিতে তিনি নিজেকে সম্পূন্নভাবে নির্দোষ দাবি করেন। এরপর তিনি আদালতে একটি লিখিত বক্তব্য দেন। ওইদিন তার বক্তব্য শেষ হয়নি।

গত ২৬ জানুয়ারি অরফানেজ ট্রাষ্ট মামলায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এদিকে গত ২৬ জানুয়ারি মামলার দুই আসামি প্রাক্তন এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ নিজেদের নির্দোষ দাবি করে আত্মপক্ষ শুনানি করেছেন।