‘মানব সেতুর’ নামে এবার পিঠে নয়, ছাত্রদের কাঁধে চড়লেন স্কুলের জমিদাতা (ভিডিও)

১২:০০ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ Breaking News, অপরাধ, আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক – সম্প্রতি চাঁদপুরের হাইমচরে এক জনপ্রতিনিধির স্কুলছাত্রের পিঠে ওঠার ঘটনায় সর্বত্র তুমুল সমালোচনার ঝড় ওঠে। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার জামালপুরের মেলান্দহে শিক্ষার্থীদের কাঁধের উপর দিয়ে হাঁটার খবর এসেছে।

এই ঘটনাটি গত ২৯ জানুয়ারি উপজেলার মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ও এক শিক্ষকের বিদায় অনুষ্ঠানে ঘটে।

ছাত্রদের কাঁধের উপর দিয়ে ওই বিদ‌্যালয়ের জমি দানকারী দিলদার হুসেন প্রিন্সের হাঁটার ছবিটি বুধবার সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানায়, ২৯ জানুয়ারি বিদ্যালয়ের শিক্ষক আব্দুল লতিফ এবং এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ছিল। এ অনুষ্ঠানে স্কাউটসের সদস্যরা ‘প্রতীকী সেতু’ তৈরি করে।

সেই ‘মানব সেতুর’ উপর দিয়ে হেঁটে যান অনুষ্ঠানের প্রধান অতিথি দিলদার। এ কাজে তাকে সাহায্য করেন স্কুলের শরীরচর্চার শিক্ষক হাফিজুর রহমান।

এ বিষয়ে স্কুলটির প্রধান শিক্ষক মো. আসালত জ্জামান এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “স্কাউট সদস্যরা সেদিন শারীরিক কসরত উপস্থাপন করে। তবে তাদের তৈরি করা মানব সেতুর উপর দিয়ে প্রিন্স হেঁটে গেছেন কি না, আমি জানি না।”

দিলদার হুসেন প্রিন্স বলেন, “শিক্ষার্থীদের কাঁধের উপর দিয়ে হেঁটেছি। এর বেশি কিছু নয়।”

student-human-brize-jamalpul

প্রসঙ্গত, চাঁদপুরের হাইমচরে পদ্মাসেতুর নামে ছাত্রদের পিঠের উপর দিয়ে হেঁটে যাওয়ার ঘটনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটোয়ারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার রাত ১১টার দিকে কাদির গাজী নামের এক অভিভাবক বাদী হয়ে হাইমচর থানায় মামলাটি দায়ের করেন।

মামলার অন্যান্য আসামিরা হলেন, ওই স্কুলের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, ব্যবস্থাপনা কমিটির সভাপতি হুমায়ূন পাটওয়ারী, সদস্য মুনসুর আহমেদ ও এম এ বাশার।

হাইমচর থানার ওসি সৈয়দ মাহাবুবুর রহমান জানান, মামলাটি আমলে নিয়ে তদন্ত করা করা হচ্ছে।

উলে­খ্য, গত ৩০ জানুয়ারি নীলকমল ওচমানিয়া উচ্চ বিদ্যালয়ের স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দশম শ্রেণির শিক্ষার্থীদের তৈরি মানবসেতুর (প্রতীকী পদ্মাসেতু) ওপর দিয়ে উপজেলা চেয়ারম্যান নেতা নুর হোসেন পাটওয়ারী হেঁটে যান। যা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন পত্রিকা ও ইলেকট্রনিক গণমাধ্যমে প্রচারিত হলে আলোচনার ঝড় ওঠে।

এ ব্যপারে চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী জানান, প্রতিবছর ওই বিদ্যালয়ে শিশুদের নিয়ে একই অনুষ্ঠান হয়। বাচ্চাদের অনুরোধে ওই মানবসেতুতে আমি উঠেছিলাম। এ সময় খুশি হয়ে তাদের আমি ৫ হাজার টাকাও দিয়েছি।

সারাদেশে নিন্দার ঝড় ওঠলে বুধবার চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের নির্দেশে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সারোয়ার জাহানকে এ ঘটনার তদন্ত ভার দেয়া হয়েছে। তাকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

তবে মেলান্দহের ঘটনাটি আগে ঘটলেও হাইমচরের ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ‌্য মাধ‌্যমে ব‌্যাপক শোরগোলের পর তা প্রকাশ পায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুণ

চাঁদপুরে শিক্ষার্থীদের পিঠের ওপর হেঁটে যাওয়ার ঘটনায় মামলা (ভিডিও)

কারওয়ান বাজারে ভয়াবহ আগুন

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

৩০ মার্চ খুলছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

নাসির-তামিমার বিয়ে নিয়ে মানববন্ধন!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১