ঐতিহাসিক টেস্ট খেলতে ঢাকা ছেড়েছে টাইগার বাহিনীরা

১২:০৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ খেলা, ফিচার, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – টেস্ট ক্রিকেটে অভিষেকের ১৭ বছর পর ভারতের মাটিতে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ঢাকা ত্যাগ করলো মুশফিক-তামিম-সাকিবরা।

বেলা ১১টা ৪০ মিনিটে ইউএস বাংলার একটি ফ্লাইটে কলকাতার উদ্দেশে ঢাকা ছাড়ে মুশফিক-তামিমরা। কলকাতা থেকে বিকেল সাড়ে ৩টায় ইন্ডিগো এয়ারলাইনসের ফ্লাইটে হায়দরাবাদের উদ্দেশে রওনা হবে টাইগাররা।

এদিকে ভারতের উদ্দেশে রওনা দেয়ার জন্য সকাল ৯ টায় প্রথমে বিমানবন্দরে পৌঁছান টাইগার তারকা মুমিনুল ও শুভাশিস। কোচিং স্টাফদের সঙ্গে বিমানবন্দরে প্রবেশ করেন তারা। এরপর আসেন তাইজুল, ইমরুল ও সাব্বির। পরে বিসিবির গাড়িতে এক সঙ্গে বিমানবন্দরে পৌঁছান রাব্বি, মিরাজ, সৌম্য, শফিউল ও লিটন দাস।

এর একটু পর বাবাকে সঙ্গে নিয়ে বিমানবন্দরে পৌঁছান মুশফিক ও তাসকিন। এরপর আসেন তামিম ও মাহমুদউল্লাহ। আর সবার শেষে পরিবার নিয়ে বিমানবন্দরে প্রবেশ করেন সাকিব। ভারত সফরে সাকিবই শুধু পরিবার নিয়ে যাচ্ছেন।

এদিকে হায়দরাবাদে পৌঁছে প্রথম দুই দিন বিশ্রাম নেবেন টাইগাররা। যদিও এ সময়ে ঐচ্ছিক অনুশীলন রয়েছে মুশফিক-তামিমদের। এরপর ৫ ফেব্রুয়ারি সেচুন্দেরাবাদের জিমখানা গ্রাউন্ডে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ভারত ‘এ’ দলের বিপক্ষে হবে ম্যাচটি।

sakib all player india

এরপর ৭ ও ৮ ফেব্রুয়ারি ম্যাচ ভেন্যু রাজিব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করবে বাংলাদেশ। এরপর ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি হবে ভারতের বিপক্ষে সে ঐতিহাসিক টেস্ট ম্যাচ। ম্যাচ শেষে ১৪ ফেব্রুয়ারি দেশে ফেরার কথা রয়েছে মুশফিকদের।

১৫ সদস্যের দলের সঙ্গে টিম ম্যানেজার সাব্বির খান, কোচ ও টিম ম্যানেজমেন্টের অন্যান্য সদস্যরাও রয়েছেন। সব মিলিয়ে ২৩ জনের বহর ভারতে যাচ্ছে।

উল্লেখ্য, ভারতের বিপক্ষে এ টেস্ট ম্যাচটি গত আগস্টে কলকাতায় হওয়ার কথা ছিল। নানা কারণে সে সময়ে না হলে চলতি বছরের ফেব্রুয়ারিতে হায়দারাবাদে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেয় বিসিসিআই। তবে এ নিয়ে চলছিল নানা গুঞ্জন। তবে সব গুঞ্জন উড়িয়ে অবশেষে ভারতের মাঠে খেলছে বাংলাদেশ। ম্যাচটি গড়াবে হায়দরাবাদেই।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, লিটন দাস ও শুভাশিস রায়।