জবিতে যথাযোগ্য মর্যাদায় সরস্বতী পূজা উদ্যাপিত

১২:৫২ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ শিক্ষাঙ্গন

মোঃ আশিক, জবি প্রতিনিধি: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা আর নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) উদ্যাপিত হয় সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা।

puja

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় পূজা কমিটির উদ্যোগে পূজার আয়োজন করা হয়। সনাতন ধর্মমতে, শ্বেতশুভ্র রাজহংসের পিঠে চড়ে জ্ঞানের আলো ছড়াতে পৃথিবীতে আসেন বিদ্যাদেবী সরস্বতী। দেবীর আগমন উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা পূজামন্ডপে দেবীর প্রতিমা স্থাপন করে।

এবার পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আই.ই.আর., জবি) একটিসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মোট ৩২টি পূজা মন্ডপে পূজা অনুষ্ঠিত হয়। উপাচার্য অধ্যাপক ডঃ মীজানুর রহমান ও ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া পূজা মণ্ডপ সমূহ পরিদর্শন করেন।

এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ডঃ মীজানুর রহমান।

এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় পূজা উদ্যাপন কমিটি ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডঃ প্রিয়ব্রত পাল, বিভিন্ন অনুষদের ডিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও কেন্দ্রীয় পূজা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ডঃ অরুণ কুমার গোস্বামী, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডঃ মোহাম্মদ আবদুল বাকী, প্রক্টর ডঃ নূর মো‏হাম্মদ, প্রধান শিক্ষক প্রকৌশলী (চ.দা) সুকুমার চন্দ্রসাহা, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এফ. এম. শরিফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক এস. এম. সিরাজুল ইসলাম, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের উদ্যোগে আয়োজিত সরস্বতী পূজায় অন্যান্য বছরের মতো এবারও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।