আপনারা ভুয়া প্রশ্নের পেছনে ছুটবেন নাঃ শিক্ষামন্ত্রী

১২:২৭ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – প্রশ্ন ফাঁসরোধে আমরা কঠোর পদক্ষেপ নিয়েছি, আশা করছি প্রশ্ন ফাঁস হবে না। তবে কেউ কেউ ভুয়া প্রশ্ন তৈরি করে তা বিক্রি করে। আপনারা ভুয়া প্রশ্নের পেছনে ছুটবেন না। এসব কথা বলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর পর ধানমন্ডি গভর্নমেন্ট বয়েজ ল্যাবরেটরি স্কুল কেন্দ্র পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘প্রশ্ন ফাঁস হওয়া আমরা বন্ধ করেছি। আপনারা আমাদের সহযোগিতা করেন। আমরা উন্নত শিক্ষায় ছেলেমেয়েদের শিক্ষিত করতে চাই।’

তিনি বলেন, ‘শিক্ষা ব্যবস্থায় আমরা নতুন পরিবর্তন আনছি। এতে আপনারা হতাশ হবেন না। ভুলের মধ্যেই আমাদের শিখতে হবে।’

পরীক্ষা কেন্দ্রের বাইরে অবস্থানরত অভিভাবকদের বিভিন্ন অভিযোগও শোনেন মন্ত্রী। এর উত্তরে তিনি বলেন, ‘আমরা যে শিক্ষায় বড় হয়েছি, তা এখন অকার্যকর। তাই নতুন শিক্ষা ব্যবস্থার মাধ্যমে শুধু শিক্ষার্থীরা নয়, আমাদেরও অভিজ্ঞতা হচ্ছে।’

পরে মন্ত্রী পরীক্ষা কেন্দ্রর বিভিন্ন হল ঘুরে দেখেন।

nahid

এ সময় শিক্ষাসচিব, ঢাকা বোর্ড চেয়ারম্যান, শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তাসহ অনেকে উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে অনুষ্ঠিত হচ্ছে কোরআন মাজিদ ও তাজবিদ এবং কারিগরি বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনালে বাংলা-২ (১৯২১) আর দাখিল ভোকেশনালে নতুন সিলেবাসে বাংলা-২ (১৭২১) সৃজনশীল ও পুরাতন সিলেবাসে বাংলা-২ (১৭২১) সৃজনশীল বিষয়ের পরীক্ষা।