আশুলিয়ায় দুইটি বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-৩


মোঃ মনির মন্ডল, সাভার প্রতিনিধি: রাজধানী লাগোয়া আশুলিয়ায় আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কে দুই শ্রমিকবাহী ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে বাসের চালক ও যাত্রীসহ তিন জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত অর্ধশত যাত্রী।

comar

আহতদের উদ্ধার করে নিকটস্থ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কের মরাগাং এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন – ঈগল পরিবহনের চালক স্বদেশ, একই পরিবহনের যাত্রী আব্বাস ও শ্রমিকবাহী সুপার পরিবহনের যাত্রী প্যাসকো গার্মেন্টের শ্রমিক মরিয়ম।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সকালে আশুলিয়ার মরাগাং এলাকায় খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঈগল পরিবহন ও আব্দুল্লাহপুর থেকে আশুলিয়াগামী সুপার পরিবহন নামে একটি শ্রমিকবাহী বাস মুখোমুখি সংঘর্ষ হয়। নিহতরা হলেন- কুমিল্লা জেলার আব্দুল মালেকের স্ত্রী মরিয়ম (৩০) ও খুলনা জেলার দাকোপ গ্রামের আক্কাস আলীর ছেলে আব্বাস আলী (২৮)। নিহত অপরজন ঈগল পরিবহণের চালক স্বদেশ (৪০) বলে জানা গেছে। তবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি। ঈগল পরিবহনের যাত্রী মরিয়ম আশুলিয়ার জিরাবো এলাকার প্যাসকো নামে একটি গার্মেন্টসের শ্রমিক।

এ সময় উভয় পরিবহনের অত্যন্ত ৫০ যাত্রী আহত হয়। ঘটনায় সুপার পরিবহনের চালককেও গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলেও জানায় তারা।

উত্তরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম সময়ের কণ্ঠস্বরকে জানান, দুর্ঘটনার খবরে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে নিকটস্থ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়। এ সময় নিহত তিন জনের মরদেহ আশুলিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করেন তারা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আশুলিয়া থানার ওসি (তদন্ত) এ কে এম শামীম সময়ের কণ্ঠস্বরকে জানান, পুলিশ ও ফায়ার সার্ভিসের সহায়তায় উদ্ধার তৎপরতা চলছে। দুর্ঘটনা কবলিত পরিবহণ দুটি সড়কের ঢাল থেকে উপরে তোলার চেষ্টা চলছে। এদিকে এ ঘটনায় নিহত তিন জনের বিস্তারিত পরিচয় জানা যায়নি বলেও জানান তিনি।

◷ ২:২৮ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ ঢাকা, দেশের খবর