• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

খালি পেটে রসুন খাওয়ার যত উপকার


news_picture_41541_garlic-in-


লাইফস্টাইল ডেস্কঃ

অনেকে রসুনকে শুধু রান্না কাজে লাগান কিন্তু জানেন না এর অনেক উপকারিতা রয়েছে।অনেকের কাছেই সকালে খালি পেটে কাঁচা রসুন খাওয়াটা ভীষণ অস্বাস্থ্যকর মনে হতে পারে। খালি পেটে রসুন খাওয়া দেহের জন্য ভীষণ স্বাস্থ্যকর একটি ব্যাপার। বরং খালি পেটে রসুন খেলে এমন কিছু উপকার হয়, যেটা অন্য খাবারের সাথে রান্না করা অবস্থায় খেলে হয় না।

আসুন জেনে নিয় কি ভাবে আমরা রান্নার বাহিরে রসুনকে কাজে লাগাবো

খালি পেটে রসুন অবশ্যই খেতে হবে সকালে, নাস্তা করার আগে। চিবিয়ে খেতে না চাইলে পানি দিয়ে গিলে ফেলুন দুই কোয়া রসুন। তবে হ্যাঁ, অবশ্যই টুকরো করে নেবেন।

যে কারনে রসুন খাবেন?

খালি পেটে রসুন খাওয়া মূলত রসুনের ক্ষমতা বাড়িয়ে দেয়, একে পরিণত করে একটি শক্তিশালী অ্যান্টিবায়োটিকে। গবেষকদের মতে খালি পেটে রসুন খাওয়া হাইপারটেনশন ও স্ট্রেস কমাতে সহায়তা করে, অন্যদিকে হজমের গণ্ডগোল রোধ করে। স্ট্রেস থেকে পেটে গ্যাসের সমস্যা হলে সেটাও প্রতিরোধ করে খালি পেটে রসুন। অন্যদিকে পেটের গণ্ডগোল জনিত অসুখ, যেমন ডায়রিয়া হলে এই খালি পেটে রসুন দ্রুত তা সারিয়ে দেয়। সকালে খালি পেটে রসুন খাওয়া শরীরের রক্ত পরিশুদ্ধ করে ও লিভারের ফাংশন ভালো রাখতেও সহায়তা করে।

যাদের রসুনে অ্যালার্জি আছে তারা এড়িয়ে চলুন।

পরিশেষে আরেকটি গুরুত্বপূর্ণ তথ্য দেই, প্রতিদিন সকালে খালি পেটে রসুন এর ২/৩ কোয়া চিবিয়ে খেলে স্পার্ম কাউন্ট বাড়ে, এরই সাথে কারো যদি ইরেকসনে সমস্যা হয় সেটাও দূর হয় রসুন খেলে। এই খাবার নিয়মিত ভাবে ৩ মাস খেলেই বুঝতে পারবেন আপনার শারীরিক সক্ষমতার পরিবর্তনটি। এর সাথে যোগ করতে পারেন কালি জিরা যার উপকারিতা সবারই জানা।

◷ ৪:০৭ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ লাইফস্টাইল