সংবাদ শিরোনাম

দেশে আবারও লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ, মৃত্যু ১৩ফের করোনার সংক্রমণ বাড়ার আশঙ্কা, প্রধানমন্ত্রীর তিন নির্দেশনাবাংলাদেশ-ভারত সম্পর্ক আরও মজবুত হবে: : নরেন্দ্র মোদিসীমানা বাণিজ্যের ক্ষেত্রে বাধা হওয়া উচিত নয়: প্রধানমন্ত্রীগাজীপুরে শিশু ধর্ষণের অভিযোগে যুবক আটককালকিনিতে পরকীয়া প্রেমিক-প্রেমিকা আপত্তিকর অবস্থায়  আটকজিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য আপত্তিকর: রিজভীনিয়ন্ত্রণ হারিয়ে বরযাত্রীবাহী বাস ধানক্ষেতে, আহত ১৫রংপুরে ধর্ষণ মামলায় এএসআইসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিটসিরাজগঞ্জে পুত্রবধু ধর্ষণের অভিযোগে শ্বশুর গ্রেফতার

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলা সিনেমার গল্পে ব্যতিক্রমি এক নতুনত্বের চমক নিয়ে এবার ফিরছেন চিরসবুজ নায়ক আলমগীর

৭:৫১ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ বিনোদন, স্পট লাইট

বিনোদন প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর-

অভিনয় জীবনে নিজের দক্ষতা আর সাবলীল অভিনয়ের কারনে একে এক মোট সাতবার ‘শ্রেষ্ঠ অভিনেতা’ আর দুবার ‘পার্শ্বচরিত্র অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী হয়েছেন একসময়ের দারুন জনপ্রিয় নায়ক আলমগীর।

এরপর দীর্ঘ সময় নিজেকে অভিনয় থেকে আড়াল রাখার পর আবার ফিরেছেন সেই রুপালী পর্দার জগতেই। তবে অভিনয়ে নয়, এ দফায় দীর্ঘ অভিজ্ঞতার ঝুলি নিয়ে চলচ্চিত্র নির্মাণে ফিরছেন তিনি । তার প্রযোজনায় নতুন এই ছবিটিতে অভিনয় করবেন হালের জনপ্রিয় নায়ক আরিফিন শুভ ও কলকাতার প্রসেনজিত। কদিন আগেই বিএফডিসিতে এক আড্ডায় তিনি এ কথা জানালেও টুইস্ট রেখেছিলেন ছবির নাম ও গল্পে।

বেশকদিন সিনেমাপ্রেমীদের উৎসাহ ছিলো আলমগীরের নতুন ছবির অজানা ‘রহস্য’ নিয়ে ।

এবার সেই রহস্যের কিছুটা কিনারা পেলেন কৌতুহলীরা । আলমগীর নিজেই ভাঙ্গলেন সেই রহস্য । জানালেন ছবির নামেই রয়েছে চমক।

সিনেপাড়ার এক আড্ডায় কৌতুহলীদের পিড়াপিড়ি আর সাংবাদিকদের জোড়াজুড়িতে জানিয়ে দিলেন , সিনেমাটির নাম হলো ‘একটি সিনেমার গল্প’। গল্পে গল্পে ধারনাও দিলেন সিনেমার মুল বিষয়বস্তু প্রসঙ্গে। ‘একটি সিনেমার গল্প’ এর পরিচালনার পাশাপাশি কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখছেন আলমগীর নিজেই। ব্যতিক্রম কিছুই করতে চেয়েছেন তিনি নিজের পরিকল্পনার কথা জানাতে গিয়ে বললেন, সিনেমাটির মাধ্যমে মাধ্যমে গল্প বলার পুরনো ধরন থেকে বের হয়ে আসতে চান তিনি । যাকে বলে ‘সিনেমার ভেতর সিনেমা’। এয়ো জানালেন, আরিফিন শুভ ও কলকাতার প্রসেনজিতকে নায়ক করে সিনেমাটি নির্মিত হবে যৌথ প্রযোজনায়।

Hero-Alamgir

তবে নতুন ও ব্যতিক্রমি কিছুর জন্য সিনেমার গল্পে দর্শকদের জন্য চমক বা টুইস্ট উম্মোচন না করে রহস্যই রাখছেন এই প্রযোজক ও পরিচালক। মুল বিষয় সম্পর্কে ধারনা দিলেও সিনেমার গল্প আপাতত ফাঁস করতে নারায তিনি । আলমগীর বলছেন, সবকিছু জানার জন্য চূড়ান্ত ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হবে কলকাতার এসকে মুভিজের সাথে। এপারে থাকছে নায়ক আলমগীরের নিজস্ব প্রযোজনা সংস্থা। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে সবকিছু ঘোষণা দিবেন।

উল্লেখ্য আলমগীর নায়ক হবার আগে ও পরে বেশ ছবি প্রযোজনা করেন। এছাড়া পরিচালনাও করেন। তার পরিচালিত প্রথম ছবি ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘নিষ্পাপ’। সবর্শেষ পরিচালিত ছবি ‘নির্মম’।