আইপিএলের নিলাম প্রক্রিয়ায় বিলম্ব!

৫:২৮ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ Breaking News, খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক – ভারতের জনপ্রিয় ঘরোয়া টুনামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) শিরোপা ধরে রাখতে চোখ রাখছে ওয়ার্নার-মোস্তাফিজের সানরাইজার্স হায়দ্রাবাদ। তার আগে খেলোয়াড়দের নিলাম প্রক্রিয়ায় বিলম্ব হচ্ছে। চলতি মাসের ৪ তারিখ আইপিএলের দশম আসরের নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তা নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে না বলে জানা গেছে।

যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এ ব্যাপারে নির্দিষ্ট তারিখ বেধে দেয়নি। তবে ধারণা করা হচ্ছে চলতি মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হতে পারে নিলাম অনুষ্ঠানটি।

যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এখনো চূড়ান্ত তারিখ প্রকাশ করেনি, ফ্র্যাঞ্চাইজিগুলো বুঝতে পেরেছে এটা ফেব্রুয়ারির ২০ থেকে ২৫ তারিখের মধ্যে যেকোনো জায়গায় হবে। গত বছরের নভেম্বরে আইপিএলের গভর্নিং কাউন্ডিল এবারের আসরের সূচি প্রকাশ করে।

ipl nilam

এদিকে গেলো নভেম্বরে আইপিএলের গভার্নিং কাউন্সিল আইপিএলের এবারের আসরের সূচি প্রকাশ করেছিল।

সেই সূচি অনুযায়ী দশম আসরের পর্দা উঠবে এপ্রিলের পাঁচ তারিখ এবং পর্দা নামবে মে মাসের ২১ তারিখ। এসব কথা মাথায় রেখেই নিলামের তারিখ ধার্য করা হয়েছিল ফেব্রুয়ারির চার তারিখ।

কিন্তু বোর্ড প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর এবং সেক্রেটারি অজয় শিরকেকে ভারতের সুপ্রিম কোর্ট তাদের পদ থেকে বরখাস্ত করায় নতুনদেরকে দায়িত্ব দেয় ভারতীয় বোর্ড।

অন্যদিকে সোমবার চার সদস্য বিশিষ্ট কমিটি বোর্ডের দায়িত্ব নেয়ার পরই আইপিএলের নিলামের তারিখ পেছানো নিয়ে আলাপ আলোচনা হয়।

এরপরই কমিটির সদস্যদের সাথে বিসিসিআইয়ের বৈঠকের পরই আইপিএলের নিলামের তারিখ পেছানো নিয়ে সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সিদ্ধান্ত নেয়ার পর বিসিসিআই তাদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়,’আইপিএলের প্রশাসনিক কমিটি বিসিসিআইয়ের সঙ্গে গুরুত্বপূর্ণ বিষয় এবং আইপিএল সফলভাবে পরিচালনা নিয়ে বৈঠক করেছে।’

এরপরই প্রশাসনিক কমিটি জানায় যে,’ফ্রেঞ্জাইজি মালিকদের সঙ্গে নিলামের তারিখ পেছানোর বিষয়টি নিয়ে তারা আলাপ করেছে। তারা এটাতে একমত পোষণ করায় তারিখ পেছানো হয়েছে। অতি শিঘ্রই তাদেরকে পরিবর্তিত সূচি জানিয়ে দেয়া হবে’।