মাদ্রাসা কর্তৃপক্ষের অবহেলায় পরীক্ষা দিতে পারলো না সামিনা!

৮:৩৬ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ Breaking News, দেশের খবর, রংপুর, শিক্ষাঙ্গন, স্পট লাইট

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় মাদ্রাসা কর্তৃপক্ষের ভুলের কারণে দাখিল পরীক্ষা দিতে পারলো না সামিনা খাতুন নামে এক মেধাবী পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে উপজেলার পশ্চিম বেজগ্রাম দাখিল মাদ্রাসায়। ঘটনাটি এলাকায় অভিবাবকের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। আর পরীক্ষা দিতে না পারায় ঐ ছাত্রীর মস্তিস্ক বিকৃতির আংশকা করছে অভিভাবকরা।

সামিনা’র বাবা আব্দুস ছাত্তার জানান, বুধবার রাতে মাদ্রাসার সুপার আব্দুস রহিমসহ কয়েক জন তার বাড়িতে গিয়ে জানায়, সামিনার প্রবেশ পত্র আসেনি। বিষয়টি শুনেই সজ্ঞাহীন হয়ে পড়ে সে। পরে ডাক্তার এনে তার চিকিৎসা করলেও বৃহস্পতিবার সকাল থেকে কান্না-কাটি ও এলোমেলো কথা বলছে। ধরনা করা হচ্ছে, সামিনার মস্তিস্ক বিকৃতি ঘটেছে।

madrasa exam

ছবি- প্রতীকী অর্থে

মাদ্রাসা’র সুপার আব্দুর রহিম বলেন, ৯ম শ্রেনীতে সামিনার রেজিষ্ট্রেশন না হওয়ায় এমনটি হয়েছে। এ জন্য মাদ্রাসার অফিস সহকারী আব্দুল গফুরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

হাতীবান্ধা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৈয়ব আলী সময়ের কণ্ঠস্বরকে বলেন, বিষয়টি জেনেছি। ওই শিক্ষার্থীর প্রবেশপত্র না আসার ব্যাপারে আগামী রবিবার সরে জমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।