সংবাদ শিরোনাম

রাখাইন দেবালয় সম্পত্তি উদ্বারের দাবীতে মানববন্ধনটেকনাফে সাড়ে ৪৯ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেফতারপেছন থেকে একটি ভয়ংকর শক্তি সরকারকে চালাচ্ছে: ফখরুলবিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের২১ বছর পর্যন্ত ছেলের ভরণপোষণের দায়িত্ব বাবার: ভারতের সুপ্রিম কোর্টকরোনা মোকাবিলায় শীর্ষ তিন নেতৃত্বের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনামৃত্যু-ধ্বংসেও অপ্রতিরোধ্য কক্সবাজারের পাহাড় খেকোরাশেরপুরে প্রতিবন্ধী জরমন সাংমার দিন কাটে অনাহার-অর্ধাহারেরোহিঙ্গা ক্যাম্প থেকে নিখোঁজ কিশোরীর হাত কাটা মরদেহ উদ্ধারসিরাজগঞ্জে মোবাইলে কার্টুন দেখানোর কথা বলে শিশুকে ‘ধর্ষণচেষ্টা’

  • আজ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শায়েস্তাগঞ্জে এসএসসি পরীক্ষায় অনুপস্থিত-৫

৭:০৫ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০১৭ দেশের খবর, সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে এসএসসি পরীক্ষায় ৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। আজ  বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলা ১ম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

porikharthi

সূত্র জানায়, শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ১১টি বিদ্যালয় থেকে মোট পরীক্ষার্থী সংখ্যা ১১৮৭ জন। তন্মধ্যে ১১৮২ জন পরীক্ষার্থী প্রথম দিন বাংলা ১ম পত্রে অংশ গ্রহণ করে। অনুপস্থিত রয়েছে ৫ জন পরীক্ষার্থী।

কেন্দ্র সচিব হারুনুর রশিদ তালুকদার সময়ের কণ্ঠস্বরকে বলেন, হবিগঞ্জ-২ নং কেন্দ্রে দুটি ভ্যানুতে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ভ্যানু-১ শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় ও ভ্যানু-২ বালিকা উচ্চ বিদ্যালয়। তন্মধ্যে ৫ টি বিদ্যালয় ভ্যানু-১ এ ও ৬টি বিদ্যালয় ভ্যানু-২ এ।

শায়েস্তাগঞ্জে দোকান বন্ধ রাখতে মাইকে প্রচার

সরকারী বিধি মোতাবেক শ্রম আইনে শায়েস্তাগঞ্জের ব্যবসা প্রতিষ্ঠানে কর্মচারীদের সাপ্তাহিক ছুটি শুক্রবার প্রতিষ্ঠান বন্ধ রাখতে মাইকে প্রচার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসনের বরাত দিয়ে মাইকিং করে এ ঘোষণা দেয়া হয়। সূত্র জানায়, ২০১৩ইং সাল থেকে শায়েস্তাগঞ্জ পৌর এলাকার দোকান সাপ্তাহিক বন্ধ শুক্রবার কার্যকর করা হয়।

শায়েস্তাগঞ্জ দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি হাজী শফিকুল ইসলাম বলেন, বন্ধ কার্যকরের প্রথম থেকেই অধিকাংশ মালিকরা এ নিয়ম না মেনে দোকান খোলা রাখেন। বিষয়টি জেলা ও উপজেলা প্রশাসনের নজরে আসলে দোকান পাটে নোটিশ পাঠানো হয়। পরে দোকান কর্মচারী ইউনিয়নের জেলা কমিটির নেতৃবৃন্দ জেলা প্রশাসক বরাবরে একাধিকবার স্মারকলিপি দেন। এরই প্রেক্ষিতে উপজেলা প্রশাসন থেকে দোকান বন্ধ রাখার জন্য মাইকিং করা হয়।