লামায় মানবাধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


dfs


এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন, লামা(বান্দরবান) প্রতিনিধিঃ

লামায় “মানবাধিকার বিষয়ক ধারনা প্রদান করে সুশীল সমাজের সক্রিয় অংশগ্রহনে মাধ্যমে নারীর সু-বিচার প্রাপ্তি ও ক্ষমতায়ন বিষয়ক” এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। একতা মহিলা সমিতির নির্বাহী পরিচালক আনোয়ারা বেগম এর সভাপতিত্বে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত স্থানীয় এনজিও একতা মহিলা সমিতির হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কতা মহিলা সমিতির সূত্রে জানাযায়,বান্দরবানের লামা উপজেলার ৭টি ইউনিয়নে ৯১জন ইউপি সদস্য এবং ৪৯জন নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্য এই প্রকল্পের উপকারভোগী হবেন। এই ১৪০ জনকে প্রশিক্ষণ দিয়ে তাদের মাধ্যমে প্রকল্পের মূল লক্ষ্য ও উদ্দেশ্য অর্জন করা হবে। পাইলট এই প্রকল্পের মেয়াদকাল ৬ মাস। ২০১৭ সালের জুন মাসের মধ্যে লামা উপজেলার হতদরিদ্র নারীদের পারিবারিক ও সামাজিক পর্যায়ে সকল ধরনের সহিংসতা প্রতিরোধে মানবাধিকার নিশ্চিতকরণ ও আইনি কার্যক্রম সহজলভ্য করাই প্রকল্পের মূল লক্ষ্য।

প্রকল্প পরিচিতি কর্মশালায় সভাপতিত্ব করেন একতা মহিলা সমিতির সভানেত্রী আনোয়ারা বেগমের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা পৌরসভা মেয়র জহিরুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন, লামা উপজেলা ভাইস চেয়ারম্যান আবু তাহের মিয়া, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, লামা থানার পুলিশের উপ-পরিদর্শক মোঃ খাইরুল, কাউন্সিলর মোঃ রফিক, মোঃ হোসেন বাদশা, মোঃ সাইফুদ্দিন, জাহানারা বেগম, জস্না বেগম, শাকেরা বেগম সহ সাংবাদিক, এনজিও কর্মকর্তা, নারী নেত্রীরা।

◷ ২:২৬ পূর্বাহ্ন ৷ শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০১৭ চট্টগ্রাম, দেশের খবর