সংবাদ শিরোনাম
  • আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করার দায়ে স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ কলেজছাত্রের বিরুদ্ধে

১০:০৩ পূর্বাহ্ন | শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০১৭ Breaking News, অপরাধ, আলোচিত, নারী, স্পট লাইট

সারিয়াকান্দি (বগুড়া ) প্রতিনিধি, সময়ের কণ্ঠস্বর-

বব্ধুর প্রেম প্রস্তাব প্রত্যাখ্যানকারী এক স্কুলছাত্রীকে ‘শাস্তি’ দিতে পুর্ব পরিকল্পনামতো আটঘাট বেঁধে দুইবন্ধু মিলে ধর্ষণের চেষ্টা করেছে এক স্কুলছাত্রীকে। তবে নিজের সাহসিকতায় কোনমতে রক্ষা পায় নবমশ্রেনীতে পড়ুয়া ঐ স্কুলছাত্রী। ধর্ষণের অভিযোগে অভিযুক্ত দুই কলেজছাত্র স্থানীয় বখাটে হলেও ভয় পায়নি ঐ স্কুলছাত্রী।

এমন ন্যক্যারজনক ঘটনার ঐ স্কুলছাত্রী নিজেই গিয়ে অভিযোগ দিয়েছেন থানায়। এ ঘটনায় পুরো এলাকজুড়েই চলছে তোলপাড়।

অন্যদিকে,  ধর্ষণ করে  প্রতিশোধ অথবা ‘বীরত্ব’ দেখানোর চেষ্টাকারী দুই কাপুরুষ গা-ঢাকা দিয়েছে ইতমধ্যেই।

ঘটনার বিবরনে জানাগেছে, বেশকিছুদিন ধরেই স্কুল ও প্রাইভেটে যাবার পথে নবম শ্রেনীতে পড়ুয়া এক স্কুলছাত্রীকে (১৫) কে প্রেম নিবেদন করে আসছিলো একই এলাকার এক কলেজছাত্র যুবক মোস্তফা (২২) । বারবার সেই যুবকের প্রেম প্রস্তাব প্রত্যাখ্যান করা ও ঐ ছাত্রী তার  বাসায় অভিযোগ জানানোর ঘটনায় ক্ষিপ্ত হয়ে  এবার সেই কলেজছাত্র তার এক বন্ধু পাপ্পুকে  নিয়ে দুজনমিলে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেছে বলে অভিযোগ  উঠেছে।

গতকাল বৃহস্পতিবার সকালে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার যমুনা নদীর নিজবাটিয়া চরের একটি নির্জন স্থানে  এ ধর্ষণচেষ্টার ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ ।

পুলিশ জানিয়েছে, এ ঘটনার সময় ছাত্রীর আর্তচিতকারে আশেপাশের লোকজন ছুটে এলে পরে পরিবারের সহায়তায় ভুক্তভোগী স্কুল ছাত্রী থানায় নিজে হাজির হয়ে ওই যুবকের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা দায়ের করেছেন।

মামলা সুত্রে জানা যায়, ওই ছাত্রী প্রতিদিন হেঁটে এক শিক্ষকের কাছে প্রাইভেট পড়তে যান। এর আগেও বেশ কয়েকদিন প্রাইভেট পড়তে যাবার পথে নিজবাটিয়া চরের মোহাম্মদ আলীর ছেলে কৃষক গোলাম মোস্তফা (২২) তাকে প্রেম নিবেদন করে। সে প্রত্যাখ্যান করলে ওই মোস্তফা ক্ষিপ্ত হয়।

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ওই ছাত্রী প্রাইভেট পড়তে যাওয়ার পথে শ্মশানঘাঁটির নির্জন রাস্তা পার হবার সময় আগে থেকে ওত পেতে থাকা মোস্তফার ও পাশের গ্রামের লুলু আকন্দের ছেলে সারিয়াকান্দি ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র পাপ্পু মিয়া (২০)  তাকে জোর করে মুখচেপে ধরে মৃত্যুর হুমকি দিয়ে শ্লীলতাহানী  ঘটায় ও দুজনে মিলে তাকে ধর্ষণের চেষ্টা করে।

এসময় প্রানভয় উপেক্ষা করে ওই ছাত্রীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে দুই যুবক পালিয়ে যায়। এরপর ছাত্রী তার পরিবারকে নিয়ে নিজেই সারিয়াকান্দি থানায় গিয়ে নিজে বাদি হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

প্রতিকী ছবিতে -প্রতিবাদী নারীর দৃষ্টি।অলংকরন-- সময়ের কণ্ঠস্বর

প্রতিকী ছবিতে -প্রতিবাদী নারীর দৃষ্টি।অলংকরন– সময়ের কণ্ঠস্বর

এ সম্পর্কে জানতে চাইলে সারিয়াকান্দি থানার ওসি এএসএম ওয়াহেদুজ্জামান সময়ের কণ্ঠস্বরকে প্রাথমিক তদন্তের বরাত দিয়ে জানান,  প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে ওই ছাত্রীর হাতধরে টানাটানি করেছে দুই যুবক। ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতার অভিযান চলছে। ধরা পড়লে তাদের আদালতে হাজির করা করা হবে।