‘সার্চ কমিটি ব্যর্থ হলে রাষ্ট্রপতিকে হেয় করা হবে’

১:৩২ অপরাহ্ন | শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০১৭ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – রাষ্ট্রপতির ঘোষিত সার্চ কমিটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে ব্যর্থ হলে রাষ্ট্রপতি নিজেই হেয় হবেন বলে মনে করেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, ‘রাষ্ট্রপতির উদ্যোগকে আমরা সমর্থন জানিয়েছি। আমাদের প্রত্যাশা থাকবে এই সার্চ কমিটি আগামী নির্বাচন নিরপেক্ষ করার লক্ষে সৎ সাহসী ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আর যদি তারা ব্যর্থ হয় পরোক্ষভাবে রাষ্ট্রপতিকে হেয় করা হবে।’

শুক্রবার (৩ ফেব্রয়ারি) সকালে জতীয় প্রেসক্লাবের সামনে আরাফাত রহমান কোকো স্পোটিং ক্লাবের উদ্যোগে দুস্থ্যদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, ‘দেশের চলমান সংকটের সমাধান বিএনপি আলাপ আলোচনার মাধ্যমেই সমাধান করতে চায়। আর এ ক্ষেত্রে যদি সরকার আমাদের দাবি কর্ণপাত না করে রাজপথ আন্দোলনকে বেছে নেয় তার জন্যও বিএনপির নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে।’

dulu

৫ জানুয়ারি জনগণের ভোটাধিকার সম্পূর্ণভাবে কেড়ে নেয়া হয়েছে বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, শাহাবাগ থানা কৃষক দলের সভাপতি জাহাঙ্গীর আলম, ঘুরে দাঁড়াও বাংলাদেশের সভাপতি কাদের সিদ্দিকী প্রমুখ।