• আজ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

কুয়াকাটায় ১৮ দিন ধরে ১০ জেলে নিখোঁজ, পরিবারে পরিবারে কান্নার রোল

২:২৮ অপরাহ্ন | শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০১৭ চট্টগ্রাম, স্পট লাইট

কুয়াকাটা প্রতিনিধি, সময়ের কণ্ঠস্বর. কুয়াকাটায় ১৮ দিন ধরে ১০ জেলে নিখোঁজ রয়েছে। গত ১৬ জানুয়ারি এফবি ফয়সাল নামের ওই মাছধরা ট্রলারটি কুয়াকাটার মৎস্য বন্দর আলীপুর ঘাট থেকে গভীর সমুদ্রে যায়। এরপর থেকে ট্রলারের কোনো জেলের সঙ্গে পরিবারের যোগাযোগ হয়নি। এসব তথ্য নিখোঁজ জেলেদের স্বজনরা জানিয়েছে।

ট্রলারটির খোঁজে দুই দিন সাগরে অভিযান চালিয়ে শুক্রবার ভোররাতে আলীপুরে ফিরে আসে দুটি অনুসন্ধান জাহাজ। নিখোঁজদের পরিবারে এ নিয়ে উদ্বেগ উৎকণ্ঠা দেখা গেছে। পরিবারে পরিবারে কান্নার রোল উঠেছে।

kuakata

সূত্রে জানা গেছে এফবি ফয়সাল নামের ট্রলারটি মাইটভাঙ্গা গ্রামের আলী হোসেন গাজী, কবির হাওলাদার, সোবাহান ঘরামী ও বাতেন হাওলাদার পাথরঘাটা থেকে মাছ শিকারের জন্য ভাড়ায় এনেছেন। মহিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খলিলুর রহমান হাওলাদারের হাওলাদার ফিস গদিতে মাছ বিক্রয় করতেন।

নিখোঁজ জেলে আলমগীর মাতুব্বরের বড় ভাই রুহুল আমিন মাতুব্বর জানান, ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পার্শ্ববর্তী দেশ ভারতে ভেসে যেতে পারে অথবা ডাকাতদের কবলে পড়েছে কিনা এটি তারা নিশ্চিত নয়। রুহুল আমিন মাতুব্বর আরও জানান, নিখোঁজ জেলেদের প্রতিটি পরিবারে এখন হাহাকার চলছে।

মৎস্য বাবসায়ী ও পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, নিখোঁজ জেলেদের অনুসন্ধান অব্যাহত রাখতে কোস্ট গার্ড ও নৌবাহিনীকে অবহিত করা হয়েছে।

মহিপুর থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, নিখোঁজ সম্পর্কে আমাদের কাছে কেউ এখনও আসেনি, এলে প্রয়োজনীয় খোঁজ-খবর ও ব্যবস্থা গ্রহণ করা হবে।