• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

অ্যাথলেট ইতিহাসে চমক দেখিয়ে প্রথমবারের মতো এক অনন্য অর্জন রোনালদোর

৯:১৩ পূর্বাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ Breaking News, খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক :
যে অপ্রাপ্তির আকাংখায় এতদিন মুখিয়ে ছিলেন অবশেষে সেই প্রাপ্তির সফলতায় পুর্ন হলেন সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। প্রথমবারের মতো সর্বোচ্চ পারিশ্রমিকের অ্যাথলেট হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বসেরা ফোর্বস ম্যাগাজিনে সর্বোচ্চ আয়ের অ্যাথলেট হিসেবে  ঘোষিত হলো রিয়াল মাদ্রিদ সুপারস্টার রোনালদোর নাম।

কোনো ফুটবল অ্যাথলেটের শীর্ষে ওঠা ইতিহাসে এবারই প্রথম। দারুণ সাফল্যের মধ্য দিয়ে রোনালদো পিছনে ফেলে দিলেন এর  আগে শীর্ষে থাকা বক্সার ফ্লয়েড মেওয়েদার এবং গলফার টাইগার উডসকে।

সত্যিই ! ২০১৬ সালে ক্লাব ও দেশের হয়ে রোনালদোর অর্জনগুলো স্মরনীয় হয়ে থাকার মতো। মর্যাদার ইউরো চ্যাম্পিয়নশীপে প্রথমবারের মতো তার নেতৃত্বে শিরোপা জেতে পতুর্গাল। ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে জেতেন চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা। বছর জুড়ে এমন দারুণ সব পারফরম্যান্সের জন্য জেতেন ব্যক্তিগত পারফরম্যান্সের সেরা পুরস্কার ব্যালন ডি’অর।

_cristiano-ronald

সাফল্য মোড়ানো বছরটিতে রোনালদোর আয় হয় সব মিলিয়ে ৮৮ মিলিয়ন ডলার। এর মধ্য দিয়ে বার্সা সুপারস্টার লিওনেল মেসি (৮১ মিলিয়ন ডলার) এবং এনবিএ বাস্কেটবল স্টার লি ব্রন জেমসকে (৭৭ মিলিয়ন ডলার) পেছনে ফেলেন তিনি।

প্রসঙ্গত, মেওয়েদারের অবসর এবং উডস ইনজুরির কারণে খেলার বাইরে থাকায় শীর্ষে উঠার সুযোগ পান রোনালদো। ১২ মাসের আয়ের উপর এই র‌্যাঙ্কিং প্রকাশ করে ফোর্বস র‌্যাঙ্কিং।