• আজ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ফরিদপুরে গ্যাসের সন্ধান, এক নজর দেখতে উৎসুক জনতার ভীড়


হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথায় বায়ো-গ্যাসের সন্ধান পাওয়া গেছে। জানা যায়, বৃহস্পতিবার বিকালে উপজেলার আঘটর ইউনিয়নের আটঘর গ্রামের তৈয়াব মোল্যার বাড়ির টিউবয়েলের গোড়া দিয়ে এ গ্যাস বের হতে শুরু করে।

gass

আটঘর ইউপি চেয়ারম্যান মোঃ শহীদুল হাসান খান সোহাগ জানান, গ্যাসের সন্ধানের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি টিউবয়েলের গোড়া দিয়ে বায়ো-গ্যাস বের হচ্ছে। গ্যাসের বিষয়টি নিশ্চিত করার জন্য আগুন দিয়ে পরীক্ষা করা হয়। গ্যাস প্রবাহিত স্থানটি সংরক্ষণ করে রাখা হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি প্রতিবেদন পাঠানো হয়েছে।

এর আগে সালথা উপজেলার কোথাও গ্যাসের সন্ধানের খবর কখনো পাওয়া যায়নি। তাই বিষয়টি জানাজানি হওয়ার পর বিভিন্ন এলাকার উৎসুক জনতা গ্যাস বের হওয়ার চিত্রটি এক নজর দেখার জন্য ঘটনাস্থলে এসে ভীড় জমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোবাশ্বের হাসান সময়ের কণ্ঠস্বরকে বলেন, বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা এ বিষয়ে ব্যবস্থা নেবেন। এছাড়া আটঘর ইউপি চেয়ারম্যান আমাকে এ ব্যাপারে একটি প্রতিবেদন দিয়েছে। এটা আমি জেলা প্রশাসনকে পাঠিয়ে দিয়েছি।

◷ ১২:১৮ অপরাহ্ন ৷ শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ ঢাকা, দেশের খবর