কলেজ প্রতিষ্ঠাতার ০৮ তম মৃত্যু বার্ষিকী উদযাপিত


ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী জেলার চারঘাট এম এ হাদী কলেজ প্রতিষ্ঠাতা প্রয়াত আলহাজ্ব এম এ হাদীর মৃত্যু বার্ষিকী পালন করেছে। আজ শনিবার দুপুরে কলেজ কর্তৃপক্ষ আয়োজনে প্রতিষ্ঠাতার রুহেুর মাগফেরাত কামনা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

milad

কলেজ প্রতিষ্ঠাতা প্রয়াত এম এ হাদী ১৯২৬ সালে চট্রগ্রাম জেলার ফটিক ছড়ি থানার ফতেপুর গ্রামে জন্ম গ্রহন করেছিলেন। তার বাবা মরহুম আব্দুর রহমান এবং মাতা বেগম সোহাগন্নেছা। এম এ হাদী গত ২ ফেব্রুয়ারী ২০০৯ সালে মৃত বরণ করেণ। মৃত্যুকালিন তার বয়স ছিল ৮৪ বছর।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ সামসুজ্জোহা সেলিম বলেন, ১৯৮৮ ইং সালে প্রয়াত এম এ হাদী এই কলেজটি স্থাপিত করেছিলেন। মূলত তিনি একজন ব্যবসায়ী যার কারনে দেশের বিভিন্ন জেলায় গিয়েছেন। সেই সুত্রে তিনি রাজশাহীতে আসেন এবং তার নামকরনে কলেজটি প্রতিষ্ঠিত হয়। তিনি শুধু রাজশাহী নয় চট্রগ্রামেও একাধিক স্কুল কলেজ প্রতিষ্ঠিত করেছেন। বর্তমান চারঘাট এমএহাদী কলেজটির পরিধি বেরেছে এবং সুনাম অর্জন করেছে ব্যাপক পরিসরে। প্রতিটি র্মূহুতেই কলেজ শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং কর্মচারীগন তার স্বার্থহীন অবদানের কথা শ্রদ্ধার সাথে স্বরণ করেন।

পরিশেষে উপাধ্যক্ষ, ম্যানেজিং কমিটি, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী এবং কলেজ কর্মকর্তা ও কর্মচারী কুরআন তেলোয়াত এবং দোয়া মাহফিলে উপস্থিত থেকে প্রয়াতের মাগফেরাত কামনা করেছেন।

◷ ১:১৭ অপরাহ্ন ৷ শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ মফস্বল সংবাদ