সংবাদ শিরোনাম

উল্লাপাড়ায় এইচটি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিতটাঙ্গাইলে ডিসি অফিসের অফিস সহকারীর এক মাসের কারাদণ্ড১০ মাস পর মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোরনাসিরের স্ত্রী তামিমার সাবেক স্বামীর হাইকোর্টে রিটজনগণের জন্য কৃত্রিম দরদ দেখাচ্ছে বিএনপি: কাদেরযেকোনো পরিস্থিতিতে বাংলাদেশের পাশে থাকবে ভারত: জয়শঙ্করক্ষমতায় টিকে থাকতেই ডিজিটাল নিরাপত্তা আইন: ফখরুলঅবৈধভাবে যারা ক্ষমতায় বসে তারাই দেশকে অস্থিতিশীল করে: প্রধানমন্ত্রীকারখানার বর্জ্যের ট্যাংকিতে পড়ে মা-ছেলেসহ তিনজনের মৃত্যুশরীয়তপুরে বিচারপ্রার্থী‌কে লাঞ্চিত করার অ‌ভি‌যো‌গে ডি‌বি কর্মকর্তা বরখাস্ত

  • আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সাংবাদিক শিমুল হত্যা: ‘পুলিশের সহায়তায় পালিয়েছেন মেয়র মীরু’, গ্রেফতার ৪

২:১৯ অপরাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ Breaking News, আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

সিরাজগঞ্জ প্রতিনিধি – সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় আওয়ামী লগের দুই গ্রুপের মধ্যকার সংঘর্ষে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুর গুলিতে আহত দৈনিক সমকালের উপজেলা প্রতিনিধি আবদুল হাকিম শিমুল মারা গেছেন।

গতকাল শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে বগুড়া থেকে ঢাকায় নেওয়ার পথে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের মৃত্যু হয় বলে জানান হাটিকুমড়ুল এলাকার সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসক হাফিজ রহমান মিলন।

এদিকে সাংবাদিক শিমুলের মৃত্যুর খবর পাওয়ার পর থেকেই লাপাত্তা মেয়র মীরু। তিনি আত্মগোপনে চলে গেছেন। খোঁজ পাওয়া যাচ্ছে না তার বেশির ভাগ সমর্থক ও আত্মীয়স্বজনের। মীরুর মুঠোফোনটিও বন্ধ রয়েছে। তার বাড়িতে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এই ঘটনায় সিরাজগঞ্জ-৬ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ও সাবেক শিল্প উপমন্ত্রী হাসিবুর রহমান স্বপন বলেছেন, দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল নিহত হয়েছেন পৌর মেয়র হালিমুল হক মীরুর গুলিতে। শুক্রবার দুপুরে এ খবর পাওয়ার পর পুলিশের সহায়তায় পালিয়েছেন মেয়র মীরু।

এমপি স্বপন বলেন, বৃহস্পতিবার পুলিশ উপস্থিত থাকার পরও গুলিবর্ষণ হয়েছে। পুলিশ এ সময় নীরব দর্শকের ভূমিকা পালন করেছে। পুলিশের নীরব ভূমিকা পালন করাই এতো বড় ঘটনা ঘটাতে সাহস পেয়েছেন মেয়র মীরু। আজ শনিবার বেলা ১১টায় শাহজাদপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সাংবাদিক শিমুলের প্রথম নামাজে জানাজার আগে এসব কথা বলেন তিনি।

এদিকে শিমুল হত্যার ঘটনায় এজাহারভুক্ত আসামি আওয়ামী লীগ নেতা কে এম নাসির উদ্দীনসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার ভোররাতে শাহজাদপুর উপজেলার ছয়আনি গ্রাম থেকে নাসিরকে গ্রেপ্তার করা হয়। বাকি তিনজনকে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।

meyor-miru-press

এর আগে গতকাল শুক্রবার রাতে নিহত সাংবাদিকের স্ত্রী কামরুন নাহার বাদী হয়ে মামলা করেন। মামলায় শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মীরু ও তাঁর দুই ভাইসহ ১৮ জনকে আসামি করা হয়।

স্থানীয় সাংবাদিকরা অভিযোগ করেন, শুক্রবার দুপুরে শিমুলের মৃত্যুর খবর পাওয়ার পর মেয়র পুলিশের সহায়তায় নিরাপদ স্থানে আত্মগোপন করেছেন। পুলিশ তাকে গ্রেপ্তার না করে পালিয়ে যেতে সহায়তা করেছে।

এ বিষয়ে নিহত শিমুলের ভাই আজাদ হোসেন বলেন, সংঘর্ষের ছবি তুলতে গেলে মেয়র মীরু পরিকল্পিতভাবে শিমুলকে লক্ষ্য করে গুলি ছোড়েন। আমরা মেয়র মীরু ও তার দুই ভাই পিন্টু ও মিন্টুর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক জানান, শিমুলের মৃত্যুর পর থেকেই মেয়র মীরুকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে তাকে গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।

গত বৃহস্পতিবার আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ চলকালীন শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর ব্যক্তিগত শটগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল আহত হন। শুক্রবার দুপুরে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেয়ার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় তার মৃত্যু হয়। সাংবাদিক আবদুল হাকিমের মৃত্যুর খবর শোনার পর তার নানি উপজেলার মাদলা গ্রামের রোকেয়া বেগম (৯০) শুক্রবার রাত আটটার দিকে হৃদরোগে আক্রান্ত হন। দ্রুত শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ঢাকায়

⊡ বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১

নারী কেলেঙ্কারি: সেই ডিসির বেতন হলো অর্ধেক

⊡ বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১

এইচ টি ইমাম আর নেই

⊡ বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১

সিজদারত অবস্থায় মুসল্লির মৃত্যু

⊡ মঙ্গলবার, মার্চ ২, ২০২১

দাফনের ১৭ বছর পরেও কবরে অক্ষত দুই লাশ!

⊡ মঙ্গলবার, মার্চ ২, ২০২১