সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ইরানের সঙ্গে উত্তেজনা: ইয়েমেন উপকূলে মার্কিন যুদ্ধজাহাজ

৩:৫২ অপরাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ আন্তর্জাতিক

4bmu66321456famfwz_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

ইয়েমেনের উপকূলে মার্কিন যুদ্ধজাহাজ ‘ইউএসএস কোল’কে মোতায়েন  করা হয়েছে। ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে আমেরিকার উত্তেজনা যখন তুঙ্গে তখন ইয়েমেন উপকূলে গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার মোতায়েন করা হলো। আমেরিকার দুই কর্মকর্তা এ খবর নিশ্চিত করেছেন।

ইয়েমেনের বাবুল মান্দাব প্রণালীর কাছে জাহাজটিকে মোতায়েন করা হয়েছে এবং বিভিন্ন জাহাজকে এস্কর্ট দেয়াসহ ওই এলাকায় মার্কিন জাহাজটি টহল অভিযান পারিচালনা করবে। নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন দুই কর্মকর্তা এ কথা জানিয়েছেন।

তারা বলছেন, বাবুল মান্দাব প্রণালী যাতে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের হাতে না পড়ে সে কারণে যুদ্ধজাহাজ মোতায়েন করা হয়েছে। আমেরিকা বলছে, আনসারুল্লাহ যোদ্ধাদের সঙ্গে ইরানের যোগাযোগ রয়েছে। ইরানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সব ধরনের অপশন খোলা রয়েছে বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষণা করার একদিনের মাথায় ইয়েমেন উপকূলে এ জাহাজ মোতায়েন করা হলো।