সংবাদ শিরোনাম

চট্টগ্রাম কারাগার থেকে পালানো আসামি রুবেল নরসিংদীতে গ্রেপ্তারবাস থেকে নারীকে ছুড়ে ফেলা সেই চালক-হেলপার গ্রেফতারছাগল চুরির ঘটনায় জড়িত নন- সংবাদ সম্মেলনে দাবি সেই ছাত্রলীগ নেতারযতদিন বেঁচে আছি, আমার এলাকার একটি লোক না খেয়ে থাকবে না: জেএইচএম ডিএমডিটেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধারশাহজাদপুরের খুকনী ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি শাহজাহান, সম্পাদক আফাজহাজি সেলিমের আপিলের রায় পড়া শুরুফতুল্লায় গ্যাসের সিলিন্ডার থেকে আগুন, একই পরিবারের ৬ জন দগ্ধগাজীপুর পিরুজালী থেকে কিশোরের লাশ উদ্ধারদেশেই টিকা উৎপাদনের প্রস্তুতি নেয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িকতার প্রতিবাদে গফরগাঁওয়ে খেলাঘরের মানববন্ধন

৪:১১ অপরাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ দেশের খবর, ময়মনসিংহ

আব্দুল মান্নান পল্টন, ময়মনসিংহ ব্যুরো: পাঠ্যপুস্তকে ভুলে ভরা ও সাম্প্রদায়িকতার প্রতিবাদে মানববন্ধন করেছে জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর ময়মনসিংহের গফরগাঁও আঞ্চলিক কমিটি।

mukti

আজ শনিবার দুপুরে দেশ ব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য প্রবীন সাংবাদিক ফকিরে মতিনের নেতৃত্বে গফরগাঁও প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে খেলাঘর নেতৃবৃন্ধ গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ শঙ্কর কন্ডুর মাধ্যমে শিক্ষামন্ত্রী বরবার লিখিত দাবিনমার একটি স্বারক লিপি প্রদান করেন।

মানববন্ধন শেষে প্রবীন সাংবাদিক ফকির এ মতিনের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্যে রাখেন গফরগাঁও প্রেসক্লাবের সভাপতি আতাউর রহমান মিন্টু, সাবেক সাধারন সম্পাদক নাজমুল হক বিপ্লব দৈনিক ভোরের পাতা প্রত্রিকার বিভাগীয় প্রধান আব্দুল মান্নান পল্টন, দৈনিক যুগান্তর প্রত্রিকার সাংবাদিক তোফাজ্জল হোসেন, সাংবাদিক আজিম উদ্দিন মাষ্টার, দৈনিক সংবাদ প্রত্রিকার সাংবাদিক রোবেল মাহমুদ দৈনিক মানবকন্ঠের সাংবাদিক আজাহারুল ইসলাম প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, শিশু কিশোরদের হাতে যে পুস্তক তুলে দেয়া হয়েছে তাতে অসংখ্য ভুল রয়েছে। নতুন এসব পুস্তকে বিশ্বকবি রবীন্দ্রনাথের কবিতা বাদ দেয়া হয়েছে। সত্যেন সেন রণেশ দাস গুপ্তের মানব দর্শন বোধ থেকে শিশুদের দুরে রাখা হয়েছে। পাঠ্য পুস্তকে রয়েছে সাম্প্রদাযিকার বিষবাম্প। সাম্প্রদায়িক বৈষম্য মুলক ভুলে ভুরা পাঠ্যপুস্তক অভিলম্ভে প্রত্যাহারের দাবী জানান বক্তারা।