সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে জামালপুরে মানববন্ধন, তিনদিন শোক পালনের সিদ্ধান্ত


আবদুল লতিফ লায়ন, জামালপুর প্রতিনিধি-  দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুলকে হত্যার প্রতিবাদে গতকাল শনিবার সকালে জামালপুর প্রেসক্লাবের উদ্যোগে শহরেরর দয়াময়ী চত্বরে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে।

সেই সাথে সাংবাদিক শিমুল এর স্মরণে জামালপুরে তিনদিন ব্যাপী শোক পালনের সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় কর্মরত সাংবাদিকরা।

jamalpur_pressজামালপুর প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মানববন্ধনে জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি ও সাবেক মেয়র জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন এবং জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত ওই মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মোস্তাফা বাবুল, বজলুর রহমান, মোস্তফা মনজু, সৈয়দ শওকত জামান, আনোয়ার হোসেন মিন্টু, আজিজুর রহমান চৌধুরী, সৈয়দ তানভীর আহম্মেদ, এম. কে. দোলন বিশ্বাস প্রমুখ।

বক্তারা সকলেই নিরস্ত্র সাংবাদিক শিমুল হত্যা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে বক্তারা সকলেই শিমুল হত্যাকারীসহ সারা দেশের বিভিন্ন এলাকায় সাংবাদিক নির্যাতনকারী সকল সন্ত্রাসীদেও গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন। এ মানববন্ধন নিহত সাংবাদিক আব্দুল হাকিম শিমুল এর স্মরণে জামালপুর প্রেসক্লাবের উদ্যোগে কালো ব্যাজ ধারণ করে তিনদিন ব্যাপী শোক পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে সিরাজগঞ্জের শাহজাদপুর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় শেখকে মেয়রের ভাই হাসিবুল হক পিন্টু মারধর করেন। পরে বিজয় পক্ষের লোকজন মহাসড়ক অবরোধ করে। অবরোধ চলাকালে বিজয়ের সমর্থকরা একটি মিছিল নিয়ে মেয়রের বাড়ির দিকে যায়। বাড়ির কাছে পৌঁছালে কেউ বাড়ি লক্ষ্য করে ঢিল ছুড়ে। এ সময় মেয়র হালিমুল হক মীরু তাঁর শটগান থেকে গুলি ছোড়েন। সেই গুলি সাংবাদিক শিমুলসহ তিনজনের গায়ে বিদ্ধ হয়। তাদের মধ্যে গুলিবিদ্ধ সাংবাদিক শিমুলকে বগুড়ায় জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সেখান থেকে শুক্রবার সকালে তাকে ঢাকায় নেওয়া হচ্ছিল। পথে অবস্থার অবনতি হওয়ায় সাখাওয়াত মেমোরিয়ালে ভর্তি করা হলে গত শুক্রবার তিনি মারা যান।

◷ ৪:৪৫ অপরাহ্ন ৷ শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ দেশের খবর, ময়মনসিংহ