• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আড়াই লক্ষ টাকা ব্যয়ে শেষ হলো ৮টি কেমোথেরাপি, এবার রেডিওথেরাপি দিলেই বাঁচতে পারে খোতেজা

৬:২৫ অপরাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ দেশের খবর, রংপুর

ফয়সাল শামীম, নিজস্ব প্রতিবেদক- অবশেষে গতকাল শেষ হয়েছে  মরন ব্যাধি ক্যান্সার আক্রান্ত খোতেজার প্রথম ধাপের চিকিৎসা। দেশ বিদেশের হৃদয়বান মানুষদের দানে প্রায় আড়াই লক্ষ টাকা ব্যয়ে দেয়া হয় ৮ সাইকেলের কেমোথেরাপি।

গতকাল শুক্রবার (৩ই ফেব্রুয়ারী) ছিলো খোতেজার শেষ কেমোথেরাপি। এখন তিনি প্রায় অনেকটা সুস্থই। তার ক্যান্সারের লেভেল এখন ২ থেকে কমে ০.৫।

এমতাবস্থায় আশা জাগাচ্ছে যে, বাকি চিকিৎসা করালে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারে খোতেজা। তবে তার সুস্থতার ক্ষেত্রে এখন প্রধান অন্তরায় রেডিওথেরাপি। যেটি একমাত্র ঢাকাতেই সম্ভব। যাতে খরচ হবে সরকারী ভাবে ৭০ হাজার টাকা ও বেসকারীভাবে প্রায় ১ লক্ষ টাকা।

kurigramরেডিও থেরাপি শুরু করতে হবে চলতি মাসের ১৫ থেকে ২০ তারিখের মধ্যে। এখন চলতি মাসের ১৩ তারিখ যেতে হবে ঢাকা এবং ৯ টি পরিক্ষা করাতে হবে খোতেজাকে। আর তাতে সবমিলিয়ে প্রয়োজন ২২ হাজার টাকা। তাই খোতেজা, তার দুই অবুঝ শিশু সেলিম ও মুন্নি আবারও সমাজের হৃদয়বান ও বৃত্তবানদের কাছে দুটি হাত পেতেছেন।

উল্লেখ্য, ‘আমাদের মাকে বাঁচান’ শিরোনামে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সময়ের কন্ঠস্বরে পরপর ৩ বার খবর প্রকাশিত হয়। এরপর দেশি, বিদেশে থাকা বাংলাদেশি হৃদয়বান মানুষেরা খোতেজার পাশে দাঁড়ান।

৮ টি কেমোর মধ্যে ৩ টি কেমো দেয়ার পর মহাসংকট দেখা দিকে ৪র্থ কেমোতে এসে কাতারে থাকা হৃদয়বান মিলন চৌধুরি এগিয়ে আসেন, এরপর হিলির হৃদয়বান ইদ্রিসও এগিয়ে আসেন এবং এখন পযন্ত এ দুইজন মানুষ পাশে আছেন। এছাড়া মেহেদি, ও ঢাকায় এক ব্যাবসায়ী মিলন রেডিও থেরাপিতে পাশে থাকবেন বলে আশ্বস্ত করেছেন।

প্রতিবেদকের বক্তব্যঃ অনেক চড়াই উৎরাই , হুমকি- ধামকি, অনিশ্চয়তা ও শত প্রতিকুলতা ও খোতেজার স্বামীর নিষ্ঠুর নাটকিয়তার মধ্যে দিয়ে আল্লাহর রহমতে ক্যান্সার আক্রান্ত এই রোগীর প্রথম ধাপের চিকিৎসা নিজে উপস্থিত থেকে শেষ করেছি। ডাঃ স্বদেশ বর্ম্মনের সাথে কথা বলে তিনি আমাকে নিশ্চিত করেছেন যে, সময়মতো রেডিও থেরাপি দিলে আল্লাহপাক চাইলে বেঁচে উঠতে পারে খোতেজা।

এখন চলতি মাসের ১৩ তারিখের পুর্বে আমাদের প্রয়োজন ২২ হাজার টাকা। ২২ হাজার টাকা হলেই রেডিও থেরাপির চিকিৎসা শুরু হবে খোতেজার। এরপর চিকিৎসা শুরু হলে আল্লাহ রহমত কেউনা কেউ পাশে দাঁড়াবেন। তাই দয়া করে আপনারা পাশে দাঁড়ান-

খোতেজার পাশে দাড়াতে- রোগীর হিসাব নং- ০২০০০০৮১৩৯৭৫৩, হিসাবের নাম- খোতেজা বেগম, ব্যাংকের নাম- অগ্রণী বাংক লিমিটেড, শাখার নাম- ভিতরবন্দ, নাগেশ্বরী কুড়িগ্রাম

এছাড়া হিসাব নং- ১০২৪০১৯৭৪৫ নামঃ খোতেজা, জনতা ব্যাংক লিঃ নাগেশ্বরী শাখা-কুড়িগ্রাম

আরও বিস্তারিত তথ্য ও সহযোগিতার জন্য আমাদের নিজস্ব প্রতিবেদক, ফয়সাল শামীম-০১৭১৩২০০০৯১