গুলিতে সাংবাদিক শিমুলের মৃত্যুর প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন


অন্তু দাস হৃদয়, টাঙ্গাইল প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরুর ব্যক্তিগত শটগানের গুলিতে সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের মৃত্যুর বিচারের দাবিতে মানববন্ধন করেছে টাঙ্গাইলের সাংবাদিকবৃন্দ।

শনিবার বেলা ১১টায় প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধনে অংশ নেয় টাঙ্গাইল জেলার প্রিন্ট মিডিয়া ,ইলেক্ট্রনিক মিডিয়া ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা। এ সময় সাংবাদিক আব্দুল হাকিম শিমুলকে হত্যার বিচার দাবি করেন সাংবাদিকরা। পাশাপাশি সাংবাদিক হত্যার তীব্র নিন্দা জানান উপস্থিত সাংবাদিকবৃন্দ।

tangailএ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা প্রেসক্লাবের সভাপতি এ্যাড, জাফর আহম্মেদ ,সাবেক সভাপতি এ্যাড. খান মুহাম্মদ খালেদ, সহসভাপতি এ্যাড. আব্দুস সাত্তার, প্রেসক্লাবের সহসভাপতি শামসাদুল আকতার শামীম প্রমুখ। মানববন্ধনের পর আলোচনা সভা পরিচালনা করেন দৈনিক সমকালের টাঙ্গাইল প্রতিনিধি আব্দুর রহিম।

এসময় বক্তরা বলেন, সংবাদ সংগ্রহ করতে গিয়ে নানা সময়ে সাংবাদিক নির্যাতিত হচ্ছে, লাঞ্চিত হচ্ছে। এবিষয়ে দোষীদের নিন্দা জানিয়ে অবিলম্বে সাংবাদিক হত্যাকারী মেয়রের গ্রেপ্তার ও শাস্তি দাবি করেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় শেখকে মেয়রের ভাই হাসিবুল হক পিন্টু মারধর করেন। পরে বিজয় গ্রুপের লোকজন মহাসড়ক অবরোধ করে। অবরোধ চলাকালে বিজয়ের একটি গ্রুপ মিছিল নিয়ে মেয়রের বাড়ির দিকে যায়। বাড়ির কাছে পৌঁছালে কতিপয় ছেলে বাড়ি লক্ষ্য করে ঢিল ছোড়ে। এ সময় মেয়র তার শটগান থেকে গুলি ছোড়ে।

গুলিতে সাংবাদিক শিমুলসহ তিনজন আহত হন। পরে শিমুলকে বগুড়া হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার দুপুরে তাকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া থেকে ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়। তিনি দৈনিক সমকালের সিরাজগঞ্জের শাহজাদপুরের প্রতিনিধি ছিলেন।

◷ ৬:৪৯ অপরাহ্ন ৷ শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ ঢাকা, দেশের খবর