সংবাদ শিরোনাম
  • আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

৪:০৬ অপরাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ Breaking News, চট্টগ্রাম, দেশের খবর

মোহাম্মদ আব্দুর রহিম, বান্দরবান প্রতিনিধি:

সিরাজগঞ্জে দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুলকে গুলি করে হত্যা এবং ঢাকায় এটিএন নিউজের সাংবাদিকসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বান্দরবান শহরে শনিবার সকালে সাংবাদিকরা মুখেকালো কাপড় বেধে মানববন্ধন কর্মসুিচ পালন করেছেন। প্রেসক্লাব চত্বরে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মীরা এই মানববন্ধন কর্মসুচি পালন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হক,প্রেসক্লাবের সাবেক সভাপতি বাদশা মিয়া মাষ্টার,দৈনিক সচিত্র মৈত্রীর সম্পাদক অধ্যাপক ওসমান গনি,এনটিভি’র জেলা প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, দৈনিক যুগান্তর ও দৈনিক আজাদির বান্দরবান জেলা প্রতিনিধি দৈনিক সমকালের জেলা প্রতিনিধি উজ্জল তংচংগ্যা, আমাদের কন্ঠস্বর ও এবিনিউজ২৪.কম”র বান্দরবান জেলা প্রতিনিধি মোহাম্মদ আব্দুর রহিম এবং অবজারভারের জেলা প্রতিনিধি রফিকুল আলম।

bandorban human

বান্দরবান প্রেসক্লাব চত্বরে শনিবার সকালে সাংবাদিকদের মানববন্ধন।

মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে সাংবাদিক নির্যাতন বন্ধ এবং সিরাজগঞ্জে দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুলকে গুলি করে হত্যাকারীকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। মানববন্ধন শেষে প্রেসক্লাবে সাংবাদিকদের এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বান্দরবান শহরের কালাঘাটাসহ কয়েকটি স্থানে অবৈধভাবে অবাধে পাহাড় কর্তন ও মাটি বিক্রির সংবাদ সংবাদপত্র ও মিডিয়ায় প্রকাশের পর এক আওয়ামীলীগ নেতার পালিত ও ছাত্রলীগ নেতা নামধারী কতিপয় সন্ত্রাসী সাংবাদিকরদের নানাভাবে হুমকি-ধামকি প্রদানের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এসব সন্ত্রাসীর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থতা গ্রহণ না করা হলে সাংবাদিকরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে জানানো হয়।