বান্দরবানে আবারও আঃলীগ নেতা অপহরণ, আটক ২


মোহাম্মদ আব্দুর রহিম, বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে আবারও জনসংহতি সমিতির সন্ত্রাসীদের হাতে অপহরণ হলেন একজন স্থানীয় আওয়ামীলীগে নেতা ও গ্রামপ্রধান (কারবারী)। বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার বাগমারা ভেতর পাড়া থেকে গ্রামপ্রধান ও আওয়ামীলীগ নেতা মংশৈথুই মারমাকে (৪৫) অপহরণ করা হয় শুক্রবার রাত সাড়ে ৯ টায় নিজ বাড়ি থেকে।

এ ঘটনার ৭মাস ২০দিন আগে গত বছরের ১৩ই জুনে সদর উপজেলার জামছড়িমুখ পাড়া থেকে সন্ত্রাসীরা অপহরণ করেছিলেন উপজেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি সদস্য মংপু মারমাকে। তাঁর কোন সন্ধান এখনও পাওয়া যায়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত শুক্রবার রাত থেকে শনিবার বিকেল পর্যন্ত অপহৃত গ্রামপ্রধানের (কারবারী) কোন সন্ধান মেলেনি। তবে তার সন্ধানে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা বিশেষ অভিযানে নেমেছেন বলে জানিয়েছেন রোয়াংছড়ি ও সদর থানার পুলিশ কর্মকর্তারা।

kidnap

এদিকে এই ঘটনায় জড়িত সন্দেহে জিজ্ঞাসবাদের জন্যে পুলিশ নোয়াপতং ইউপি সদস্য ক্যনু মারমা এবং সাবেক ইউপি সদস্য ও দৈনিক মুক্ত বাণী‘র রোয়াংছড়ি প্রতিনিধি থোয়াইংচিংউ মারমাকে আটক করেছেন।

জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেছেন, শুক্রবার রাতে বাগমারা ভেতর পাড়া থেকে গ্রামপ্রধান ও আওয়ামীলীগের নেতা মংশৈথুই মারমাকে অপহরণ করেছে জনসংহতি সমিতির শস্ত্র সদস্যরা। পুলিশও একই কথা জানিয়েছেন। কি কারণে আবারও অপহরণ ঘটনা ঘটানো হল তা কোন মহলই বলতে পারছেন না। তবে স্থানীয় সুত্রগুলো বলছে, আওয়ামীলীগ ও পার্বত্য জনসংহতি সমিতির নেতাকর্মীদের মধ্যে দ্বদ্বের জের ধরেই এ অপহরণ সংঘটিত হতে পারে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিক উল্লাহ সময়ের কণ্ঠস্বরকে জানান, অপহৃত গ্রামপ্রধানকে উদ্ধারে সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযান চলছে। ২জনকে আটক করা হয়েছে। রোয়াংছড়ি থানায় মামলা হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক।

◷ ৯:২৪ অপরাহ্ন ৷ শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ Breaking News, চট্টগ্রাম, দেশের খবর