সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

রোগীর নাক দিয়ে বেড়িয়ে এলো জ্যান্ত একটি তেলাপোকা, অবাক চিকিৎসকরা!

৯:৫০ অপরাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০১৭ আন্তর্জাতিক, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক – মাথার ভিতরে তেলাপোকা। তাও আবার জ্যান্ত। ভারতের চেন্নাইয়ের হাসপাতালে এক রোগীর মাথা থেকে জ্যান্ত তেলাপোকা বের হওয়া নিয়ে অবাক চিকিৎসকরা। এখন প্রশ্ন, কী ভাবে মাথার ভিতরে ঢুকে পড়েছিল ওই তেলাপোকাটি? উত্তর নেই চিকিৎসকদের কাছেও।

বিয়াল্লিশ বছর বয়সী সেলভির বাড়ি চেন্নাইয়ের ইনজামবাকামে। বেশ কিছু দিন ধরেই তিনি মাথায় অসহ্য যন্ত্রণায় কষ্ট পাচ্ছিলেন। মনে হচ্ছিল মাথার ভিতরে কী যেন একটা হেঁটে বেড়াচ্ছে। মাঝে মাঝে সেটা যেন নাকের কাছে চলে আসছে। কিন্তু সেটা যে একটা আস্ত তেলাপোকা সেটা দুঃস্বপ্নেও ভাবতে পারেননি সেলভি। ভাবতে পারেননি চিকিৎসকরাও। পরীক্ষা করে দেখা যায় একটি পোকা রয়েছে মাথায়। সিদ্ধান্ত হয় অপারেশনের।

সেলভি প্রথমে ইনজামবাকামরে একটি ক্লিনিকে চিকিৎসা করাতে যান। সেখান চিকিৎসকরা বুঝতেই পারেননি কী হয়েছে। পরে তিনি যান চেন্নাইয়ের স্ট্যানলি মেডিক্যাল কলেজে। সেখানে নাসাল এন্ডোস্কপি করা হয়। তাতেই জানা যায়, মাথার মধ্যে একটি পোকা রয়েছে।

head oparetion

এর পরে হয় অপারেশন। নাক দিয়ে চিকিৎসকরা বের করে আনেন একটি জ্যান্ত তেলাপোকা। চিকিৎসকরা জানিয়েছেন, দু’টি চোখের মাঝখানে ছিল তেলাপোকাটি। সেটি শুধু জ্যান্তই নয়, মাথার ভিতরে হেঁটে চলে বেড়াচ্ছিল। প্রায় ৪৫ মিনিট ধরে চলে অপারেশন। তার পরে বের করে আনা হয় ‘অনুপ্রবেশকারী’ তেলাপোকাটিকে।

এখন চিকিৎসকদের কাছে দু’টি প্রশ্ন। কী ভাবে ওই মহিলার মাথায় ঢুকে পড়েছিল ওই তেলাপোকাটি? কী ভাবেই বা তেলাপোকাটি জীবিত রয়েছে? তবে আশার কথা হল যে, ওই মহিলার মাথায় সে ভাবে কোনও সংক্রমণ ঘটেনি।

কমোড থেকে বেরুচ্ছে বিষধর সাপ!