সুরঞ্জিতের শেষকৃত্য সোমবার বিকেলে দিরাইয়ে

১০:২২ পূর্বাহ্ন | রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০১৭ Breaking News, জাতীয়, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর- প্রবীণ রাজনীতিবিদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের শেষকৃত্য হবে সোমবার বিকেলে সুনামগঞ্জের দিরাইয়ে, তার গ্রামের বাড়িতে। সত্তরের প্রাদেশিক পরিষদে সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন অন্যতম কনিষ্ঠ সদস্য; স্বাধীন দেশের প্রথম সংসদসহ চার দশকের প্রায় সব সংসদেই নির্বাচিত হয়েছেন তিনি।

ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোররাতে তিনি মারা যান। সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর খবর পেয়ে সকালে ল্যাবএইড হাসপাতালে ছুটে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

Shuronjid20170205084936সেখানে তিনি জানান, আজ দুপুর ১২টায় ঢাকেশ্বরী মন্দিরে নেওয়া হবে মরদেহ। বেলা ৩টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নেওয়া হবে। সেখানে শেষ শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া মন্ত্রিপরিষদের সদস্য ও সংসদ সদস্যরা শেষ শ্রদ্ধা জানাবেন।

ওবায়দুল কাদের আরো বলেন, সোমবার সকাল ১০টায় তার মরদেহ ঢাকা থেকে নেওয়া হবে সিলেটে। পরে বেলা ১টার দিকে সুরঞ্জিত সেনগুপ্তের নির্বাচনী এলাকা শাল্লায় নেওয়া হবে মরদেহ। সেখানে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাবেন। পরে বিকেলে তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের দিরাইয়ে শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

গত শুক্রবার ফুসফুসের সমস্যার জন্য রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল সুরঞ্জিত সেনগুপ্তকে। শনিবার রাতে শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে প্রথমে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেয়া হয়। পরে রাতেই তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। ভোর ৪টার দিকে চিকিৎসকরা জানান, তিনি আর নেই।

প্রবীণ এই নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ সদস্যের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।