সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিক হত্যার প্রতিবাদে মানববন্ধন

৩:১২ অপরাহ্ন | রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০১৭ দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের সাংবাদিক শিমুল হত্যা ও ঢাকায় পুলিশের হাতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন জেলার সাংবাদিকরা।

manob-bondhon

আজ রবিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ‘চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিকবৃন্দ’ ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে সমগ্র জেলা থেকে আগত সাংবাদিকরা যোগ দেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জোনাব আলী, জেষ্ঠ্য সাংবাদিক আনোয়ার হোসেন দিলু, সমকালের জেলা প্রতিনিধি আমিনুল ইসলামসহ বিভিন্ন উপজেলার সাংবাদিক প্রতিনিধিরা। সংহতি জানিয়ে মানববন্ধনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন কর্মীরাও অংশ নেন।

বক্তারা এ সময় বলেন, সাংবাদিকদের পেশাগত কারণেই ঝূঁকিপূর্ণ দায়িত্ত্ব পালন করতে হয়। প্রভাবশালীদের বিরুদ্ধেও তাঁদের কলম চলে। আইনের শাসন, গণতান্ত্রিক সমাজ ও ন্যয় প্রতিষ্ঠায় কাজ করেন সাংবাদিকরা। কিন্তু সাংবাদিকরা অস্ত্র হাতে লড়াইয়ে নামতে পারেননা। তাঁদের নিরাপত্তার দায়িত্ত সরকার, সমাজ তথা রাষ্ট্রের। এ দেশের প্রতিটি রাজনৈতিক আন্দোলনে সাংবাদিকরা বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। সম্প্রতি দেশে সাংবাদিক নির্যাতনের ঘটনা বেড়ে গেছে। ক্ষমতার দাম্ভিকতা আর অপব্যবহার লক্ষ্য করা যাচ্ছে।

পুলিশের উপস্থিতিতে গুলিতে দায়িত্ত্ব পালনরত সাংবাদিক খুনের ঘটনা মেনে নেবার নয়। সাংবাদিক শিমুলের রক্তাত্ত্ব পরিচয় পত্র আর তাঁর নাবালক দুই শিশুর মুখ দেখে বিচলিত হতে হয়। সভ্য সমাজে জনপ্রতিনিধিদের হাতে জনগনের জীবননাশ বা কর্তব্যরত সাংবাদিকের উপর পুলিশের বর্বোরচিত হামলার মত ঘটনা কেউ আশা করেননা। আজও সাগর-রুনী হত্যাকান্ডের বিচার হয়নি। কিন্তু অন্যায় করে কেউই কোনদিন রেহাই পায়নি। অবিলম্বে এসব ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। আগামী ৭ দিনের মধ্যে খুন ও হামলার ঘটনায় দোষীদের গ্রেপ্তার করা না হলে স্মারকলিপি প্রদানের কর্মসূচী ঘোষণা করা হয় মানববন্ধন থেকে।