ইনিংস ঘোষণা করলো বাংলাদেশ

৫:০৯ অপরাহ্ন | রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০১৭ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – ভারত টেস্টের একমাত্র প্রস্তুতি ম্যাচে সৌম্য সরকার আর মুশফিকুর রহিমের ব্যাটের উপর ভর করে ২২৪ রানের ইনিংস ঘোষণা করল বাংলাদেশ। হায়দারাবাদের জিমখানা গ্রাউন্ডে (সেকুন্দ্রাবাদে) দুই দিনের প্রস্তুতি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২২৪ রান করে সফরকারি বাংলাদেশ।

ভারত ‘এ’ দলের সাথে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মুশফিকুর রহিম। টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট খোয়ায় টাইগাররা। বিদায় নেন ইনজুরি থেকে ফিরে আসা ব্যাটসম্যান ইমরুল কায়েস। মাত্র ৪ রান করে প্যাভিলিয়নে ফিরেন তিনি। ইমরুলের বিদায়ে হাল ধরেন তামিম-সৌম্য।

তবে বেশি সময় থাকতে পারেননি তামিমও। ব্যাক্তিগত ১৩ রান ফিরেন তামিমও। এদিকে ইনজুরি কাটিয়ে উঠা মুমিনুল হকও সুবিধা করতে পারেনি। মাত্র ৫ রান করে আউট হন এ লিটল মাস্টার। তবে এদিন রানের দেখা পেয়েছে সৌম্য সরকার। ভারতীয় বোলারদের উপর তাণ্ডব চালিয়ে তুলে নিয়েছেন অর্ধশতক। তবে ৫২ রান করে এলবির ফাঁদে পড়ে বিদায়া নেন তিনি।

sabbir-test

রানের দেখা পান টাইগার অধিনায়কও। ১০৮ বলে ৮ চার আর ১ ছয়ে ৫৮ রান করেন মুশফিক। গত মাসে নিউজিল্যান্ড টেস্টে ইনজুরিতে পড়েন বাংলাদেশ দলের সাদা পোষাকের এ দলনেতা। ইনজুরি থেকে ফিরে দারুন খেলেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এর আগে পাঁচবার ভারত সফর করলেও কোন টেস্ট খেলেনি বাংলাদেশ। তবে ৯ ফেব্রুয়ারি সে দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটতে যাচ্ছে।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, শফিউল ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি।

ভারতীয় ‘এ’ দল : অভিনব মুকুন্দ, প্রিয়ঙ্ক পাচাল, শ্রেয়াশ আইয়ার, ইশাঙ্ক জাগ্গি, উশব প্যান্ট, ইশান কিষাণ, বিজয় শংকর, হার্দিক পান্ডিয়া, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, অনিকেত চৌধুরী, সিভি মিলিন্দ ও নিতিন সাইনি।