সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন

৫:৩৭ অপরাহ্ন | রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০১৭ দেশের খবর, রংপুর

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: স্বাভাবিক মৃত্যু মেনে নিতে হয়। কিন্তু হত্যা! তা মেনে নেওয়া যায় না। হত্যাকাণ্ড মানুষকে শুধু শোকাহত নয়, করে তোলে ক্ষুব্ধ। বলতে শেখায়, ‘কাঁদতে আসিনি, ফাঁসির দাবি নিয়ে এসেছি।

unnamedসমকালের সাংবাদিক আবদুল হাকিম শিমুলের হত্যাকাণ্ড তেমনি ক্ষুব্ধ করে তুলেছে দেশবাসী, সাংবাদিক সমাজসহ সমকাল পরিবারকে। সমকালে শিমুলের সহকর্মীরা বুকে কালো ব্যাজ ধারণ করে শুধু অশ্রুপাত করেননি, তাকে গুলিবর্ষণকারী শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন।

রোববার (৫ ফেব্রুয়ারি) লালমনিরহাট জেলা শহর মিশনমোড় চত্বরে বেলা ১১ থেকে দুপুর ১টা পর্যন্ত দুই ঘন্টাব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক গেরিলা লিডার এস এম শফিকুল ইসলাম কানু, একেএম মঈনুল হক, আব্দুর বর সুজন, আবু হাসনাত রানা, সমকালের প্রতিনিধি ফরহাদ আলম সুমন, জেলার কর্মরত সাংবাদিক বৃন্দসহ মানববন্ধনে একাত্বতা ঘোষনা করে জেলা পরিষদ সদস্য ও জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাইফুল ইসলাম বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তাগণ অবিলম্বে সাংবাদিক শিমুল হত্যায় জড়িতে মেয়রকে গ্রেফতার করে ফাঁসির দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়।