আগামীকালই রাষ্ট্রপতিকে সারসংক্ষেপ জমা দেবে সার্চ কমিটি

৫:৩৩ অপরাহ্ন | রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০১৭ Breaking News, ফিচার, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর – রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে আগামীকাল সোমবার সন্ধ্যায় সাক্ষাৎ করবেন নির্বাচন কমিশন (ইসি) গঠনের জন্য গঠিত অনুসন্ধান কমিটির সদস্যরা। জানা গেছে, ওই দিনই সুপারিশ করা লোকজনের নাম ও বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়ের সারসংক্ষেপ রাষ্ট্রপতির কাছে তুলে দেবে অনুসন্ধান কমিটি জানিয়ে নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন।

আজ রোববার বিকেলে গণমাধ্যমে তিনি এই তথ্য নিশ্চিত করেছেন। এদিকে আগামী মঙ্গলবার বিকেলে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য কমিশনাররা।

নির্বাচন কমিশন গঠনে গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে প্রধান করে ছয় সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করেন। কমিটিকে ৮ ফেব্রুয়ারির মধ্যে রাষ্ট্রপতিকে ইসি গঠনের জন্য সুপারিশ করা লোকজনের নাম দিতে হবে।

search komiti

এদিকে নির্বাচন কমিশন সূত্র জানায়, ৮ ফেব্রুয়ারি বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ ও অন্য কমিশনারদের মেয়াদ শেষ হচ্ছে। শুধু পরে যোগদান করায় নির্বাচন কমিশনার শাহনেওয়াজের মেয়াদ শেষ হবে ১৫ ফেব্রুয়ারি। এ কারণে নিয়মানুযায়ী, বিদায়ের আগের দিন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন সিইসি ও অন্য কমিশনাররা।

অনুসন্ধান কমিটির একজন সদস্য মারফত জানা গেছে, কমিটির আগামীকাল সোমবারের বৈঠকে সুপারিশ করা লোকজনের নাম চূড়ান্ত হতে পারে। এরপরই সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন তাঁরা। ওই সময় রাষ্ট্রপতিকে সুপারিশ করা লোকজনের নাম ও বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়ের সারসংক্ষেপ তুলে দেবেন।