পিরোজপুরের ভান্ডারিয়ায় অগ্নিকান্ডে তিন কৃষকের বসতঘর পুড়ে ছাই

৭:৪৪ অপরাহ্ন | রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০১৭ দেশের খবর, বরিশাল

fds


সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরের ভান্ডারিয়ায় অগ্নিকান্ডে তিন কৃষকের বসতঘর পুড়ে ছাই হয়েছে। আজ রবিার  দুপুরে উপজেলার ধাওয়া ইউনিয়ানের পশারিবুনিয়া গ্রামের হাওলাদার বাড়ির তিন গৃহস্থ কৃষক পরিবারের বসতঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।  এতে ক্ষতিগ্রস্ত তিন পরিবারের বসতঘর, নগদ টাকাসহ ১৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়। এসময় আগুন নেভাতে গিয়ে দুইজন গুরুতর আহত হন।

স্থানীয়দের সূত্রে জানাগেছে, আজ রবিবার দুপুর ১২টার দিকে পশারিবুনিয়া গ্রামের কৃষক সামসুল হক হাওলাদারের বসতঘরের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সুত্রপাত ঘটে ।

মুহুর্তে আগুন প্রতিবেশী দুই কৃষক পড়লে ইউনুছ  হাওলাদার ও মো. হানিফ হাওলাদারে বসতঘরে ছড়িয়ে পড়ে। আগুন নেভানোর চেষ্টার সময় কৃষক শামসুল হকের স্ত্রী বকুল বেগম(৪৫) ও স্থানীয় প্রতিবেশী মো. মাছুম(৩৫) নামে দুইজন আহত হন।
খবর পেয়ে ভা-ারিয়া ফায়ার স্টেশনের অগ্নি নির্বাপক দল ঘটনাস্থলে গিয়ে একঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে তিন গৃহস্থ কৃষকের বসতঘরসহ মালামাল সম্পূর্ণ ভস্মিভূত হয়।

ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করে জানান, ওই তিন কৃষকের বসতঘর ও মালামাল সম্পূর্ণ পুড়ে ছাই হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ক্ষতিগ্রস্ত তিন পরিবারে খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়েছে।