• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘ইসি গঠন বিষয়ে’ স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন খালেদা জিয়া


সময়ের কণ্ঠস্বর – বিএনপির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। আজ সোমবার ওই বৈঠক অনুষ্ঠিত হবে।

রবিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শাইরুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, নির্বাচন কমিশন গঠনের (ইসি) বিষয়টিই বৈঠকে প্রাধান্য পাবে। এ সংক্রান্ত ব্যাপারে গত মাসেও একবার বৈঠক করে স্থায়ী কমিটি।

রাষ্ট্রপতির কার্যালয় সূত্রে জানা যায়, আগামী মঙ্গলবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করবেন ইসি গঠনের জন্য গঠিত সার্চ কমিটির সদস্যরা। এর একদিন আগেই দলের স্থায়ী কমিটির বৈঠক আহ্বান করলেন খালেদা জিয়া।

bnp

আগামী সপ্তাহেই মেয়াদ শেষ হচ্ছে রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের। বর্তমান কমিশনের মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ দেওয়ার বাধ্যবাধকতা রয়েছে সার্চ কমিটির।

ওই সার্চ কমিটি নিবন্ধিত সব রাজনৈতিক দলের কাছে কমিশনের জন্য ব্যক্তিদের নাম চায়। নির্বাচন কমিশনের জন্য বিএনপি পাঁচ সদস্যের নাম প্রস্তাব করে।

এর আগে নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে নিবন্ধিত সব রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গত ১৮ ডিসেম্বর প্রথম বিএনপিকেই আলোচনার জন্য আমন্ত্রণ জানান তিনি। খালেদা জিয়া বিএনপির পক্ষে ওই বৈঠকের নেতৃত্ব দেন।

◷ ৭:০৭ অপরাহ্ন ৷ রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০১৭ Breaking News, জাতীয়