• আজ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সাংবাদিক শিমুল হত্যায় অভিযুক্ত সেই মেয়র গ্রেফতার

১:৫১ পূর্বাহ্ন | সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০১৭ Breaking News, ফিচার

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- সিরাজগঞ্জের শাহজাদপুরের সাংবাদিক আব্দুল হাকিম শিমুলকে হত্যার দায়ে অভিযুক্ত সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরুকে গ্রেফতার করা হয়েছে।

রোববার রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর শ্যামলী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঘটনার সময় শটগান হাতে মেয়র মিরু

ঘটনার সময় শটগান হাতে মেয়র মিরু

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ-ডিবির রমনা জোনাল টিম ও সিরাজগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ-ডিবির সমন্বয়ে একটি যৌথ দল ইন্সপেক্টর দীপক দাসের নেতৃত্বে মিরুকে গ্রেফতার করে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ দক্ষিণের উপ-কমিশনার মাশরুকুর রহমান খালেদ জানান, সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হওয়ার পর থেকেই মেয়কে গ্রেফতারের চেষ্টা চলছিল।

তিনি বলেন, মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে মেয়রের অবস্থান শনাক্ত করে তাকে রাজধানীর শ্যামলী মোড় থেকে গ্রেফতার করা হয়। এসময় মোটরসাইকেলে চড়ে পালানোর চেষ্টা করছিলেন তিনি। গ্রেফতারের পর মেয়র হালিমুল হক মিরুকে সিরাজগঞ্জ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ চলকালীন শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর ব্যক্তিগত শটগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল আহত হন। শুক্রবার দুপুরে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেয়ার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় তার মৃত্যু হয়।

সাংবাদিক আবদুল হাকিমের মৃত্যুর খবর শোনার পর তার নানি উপজেলার মাদলা গ্রামের রোকেয়া বেগম (৯০) শুক্রবার রাত আটটার দিকে হৃদরোগে আক্রান্ত হন। দ্রুত শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অভিযোগ ওঠে, মেয়র মীরু সাংবাদিক শিমুলকে গুলি করেন। তাকে গ্রেফতারের দাবিতে সরব হয়ে ওঠে শাহজাদপুরবাসী।

সাংবাদিক শিমুলের স্ত্রী কামরুন্নাহার বাদী হয়ে ওই ঘটনায় মেয়রসহ ১৮ জনকে আসামি করে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে গ্রেফতার করা হলো।