সিলেটের পথে সুরঞ্জিতের মরদেহ

১১:০৫ পূর্বাহ্ন | সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০১৭ জাতীয়, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর- সিলেটের পথে রয়েছে বর্ষীয়ান রাজনীতিবিদ ও আওয়ামী লীগের প্রবীণ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ। সোমবার সকাল ৯টার দিকে হেলিকপ্টারে করে তার মরদেহ নিয়ে যাওয়া হয় সিলেটের উদ্দেশে।

সিলেটে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১১টায় নিজ জেলা সুনামগঞ্জে নিয়ে যাওয়া হবে তার মরদেহ। দুপুর ১টায় নিজ নির্বাচনী এলাকা শাল্লা এবং বিকেল ৩টায় দিরাই উপজেলায় তার মরদেহ সাধারণ মানুষের শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।

image-62853-1486352368সুরঞ্জিত সেনগুপ্তের লাশের সঙ্গে সুনামগঞ্জে যাচ্ছেন তার ছেলে সৌমেন সেনগুপ্ত, খালাতো ভাই জয়ন্ত সেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, আওয়ামী লীগ নেতা মাহবুব উল আলম হানিফ, আহমদ হোসেন। কিন্তু মানসিকভাবে ভেঙে পড়ায় সুরঞ্জিতের স্ত্রী জয়া সেনগুপ্ত ও তার পুত্রবধূ যাচ্ছেন না।

গতকাল রোববার ভোর চারটা ২৪ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুরঞ্জিত সেনগুপ্ত। সকালে লাশ জিগাতলার নিজ বাসভবনে নেওয়ার পর সেখানে এক দফা শ্রদ্ধা জানায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। পরে লাশ নেওয়া হয় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে। সেখানে রাজনীতিবিদদের পাশাপাশি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানায়।

দুপুর ২টা ৫৫ মিনিটে লাশ নেওয়া হয় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। সেখানে বর্ষীয়ান নেতার প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার, সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির নেতৃবৃন্দ, ১৪ দলের নেতারাসহ বিভিন্ন সংগঠন।