টেকনাফে মিয়ানমার সীমান্তরক্ষীর গুলি, বাংলাদেশি জেলে নিহত

১২:১২ অপরাহ্ন | সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০১৭ আলোচিত বাংলাদেশ

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদীতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) গুলিতে এক বাংলাদেশি জেলে নিহত ও একজন গুলিবিদ্ধ হয়েছেন। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ-মিয়ানমার জলসীমার মৌলভীপাড়াসংলগ্ন নাফ নদীতে এ ঘটনা ঘটে।

নিহত নুরুল আমিন টেকনাফ পৌরসভার চৌধুরীপাড়ার কবির আহমদের ছেলে। গুলিবিদ্ধ হয়েছেন একই এলাকার সোনা মিয়ার ছেলে মোস্তফা হোসেন।

image-62868-1486360989ফেরত আসা জেলে মোহাম্মদ হাকিম বলেন, ‘সকালে বাংলাদেশ সীমান্তে নাফ নদীর মৌলভীপাড়া পয়েন্টে আমরা মাছ শিকার করছিলাম। হঠাৎ মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ৬-৭ জন সদস্য একটি স্পিডবোটে এসে আমাদের ওপর গুলিবর্ষণ করে। এ সময় নুরুল আমিন ও মোস্তফা হোসেন গুলিবিদ্ধ হলে তাদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। সেখানে ডাক্তার নুরুল আমিনকে মৃত ঘোষণা করেন।’

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সুবন দাশ জানান, নুরুল আমিনের বুকে গুলি লাগায় অতিরিক্তি রক্তক্ষরণের কারণে সেই হাসপাতালে আসার আগেই মারা যান। আরেক জেলে মোস্তফা হোসেনের পিঠে গুলি লেগেছে। তার অবস্থার অবনতি হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে বিজিবির কোন বক্তব্য পাওয়া না গেলেও টেকনাফ থানার ওসি আব্দুল মজিদ জানান, মিটিংয়ের কারণে তিনি কক্সবাজার শহরে রয়েছেন। তবে সকালে টেকনাফ বিজিবির অধিনায়ক তাকে ফোনে বাংলাদেশি জেলেরা মিয়ানমারের জলসীমায় ঢুকে মাছ শিকারের কারণে বিজিপির গুলিতে জেলে নিহতের বিষয়টি জানিয়েছেন। তাই টেকনাফ থানা থেকে পুলিশের একটি দল স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।