সংবাদ শিরোনাম
  • আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘যোগ্য প্রেসিডেন্ট প্রমাণের জন্য স্ত্রীর হাত এড়িয়ে যাচ্ছেন ট্রাম্প’! (ভিডিও)

৩:২৯ অপরাহ্ন | সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০১৭ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক – জনসম্মুখে স্ত্রী মেলানিয়ার হাত ধরছেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কারণ তিনি এখন প্রেসিডেন্টের প্রোটোকল অনুযায়ী নিজেকে পুরোপুরি উপস্থাপন করছেন। একজন বডিল্যাংগুয়েজ বিশেষজ্ঞ প্যাটি উড বলেছেন, ট্রাম্প চান নিজেকে ‘প্রেসিডেন্সিয়াল আলফা’ হিসেবে উপস্থাপন করতে। এজন্যে পুরোনো অভ্যাসবশত মেলানিয়া ট্রাম্পের হাত ধরলেও তিনি তা ছাড়িয়ে নিচ্ছেন।

বিশেষজ্ঞরা দাবি করছেন, ডোনাল্ড ট্রাম্প নিজেকে যোগ্য প্রেসিডেন্ট প্রমাণের জন্য স্ত্রীর হাত ধরা এড়াতে চাইছেন। গত শুক্রবার ফ্লোরিডায় মার-এ-লেগো রিসোর্টে পৌঁছানোর পর পাম বিচ আন্তর্জাতিক বিমানবন্দরে এমনই এক দৃশ্য ধরা পড়ে গণমাধ্যমকর্মীদের ক্যামেরায়। ভিডিওটি পরীক্ষা করে বিশেষজ্ঞ (body language expert) দের মত, ভালোবাসা প্রকাশে দু’জনে প্রকাশ্যে চুমু কিংবা হাত ধরে হাঁটলেও তা আসলে লোক দেখানো।

ওইদিন বিমানবন্দরে এয়ারফোর্স ওয়ান অবতরণের পর মাটিতে নেমে আসেন মার্কিন প্রেসিডেন্ট। এসময় স্ত্রী মেলানিয়া’র হাত ধরেই অভ্যর্থনাকারীদের দিকে এগিয়ে আসেন ট্রাম্প। যদিও তা ক্ষণিকের জন্য! শুভেচ্ছার জবাব দেওয়ার অজুহাতে তিনি কৌশলে স্ত্রীর হাত ছেড়ে দেন।

trump-melania-refuse

পরমুহূর্তেই মেলানিয়া আবারও স্বামীর হাত ধরার চেষ্টা করেন। কিন্তু সেবারও ট্রাম্প হাসিমুখে স্ত্রীর হাতটি ধরে বুঝিয়ে দেন তিনি আর তা ধরতে চাচ্ছেন না। এজন্য স্ত্রীর হাতটি ধরেই নিজের দু’হাত দিয়ে তালি দেয়ার চেষ্টা করেন ট্রাম্প। এরপরই দ্বিতীয়বারের মতো হাতটি ছেড়ে দেন।

শরীরের অঙ্গভঙ্গি সম্পর্কে বিশেষজ্ঞ পেটি উড জানান, ওইদিন নিতান্তই বাধ্য হয়ে স্ত্রীর হাত ধরেছেন ট্রাম্প। কিন্তু তার আচরণ দেখে মনে হয়েছে মেলানিয়ার কাছ থেকে কিছুটা দূরে থাকতেই তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেন। আর তার পেছনে আপোষহীন ও শক্তিধর মানুষ হিসেব নিজেকে জাহির করার চেষ্টা থাকতে পারে।

ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর এবারই প্রথম জনসমক্ষে দেখা গেল মেলানিয়াকে। দু’জনের অন্তরঙ্গতার মাঝেও হয়তো কোনো খুঁত নেই। কিন্তু সমালোচকেরা জানতে চাইছেন অন্যকিছু। প্রেসিডেন্ট দম্পতি কি সত্যিই সুখী?

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুণ