সংবাদ শিরোনাম

কক্সবাজারে ইয়াবা সম্রাটের সহযোগীর বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধারসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সাংবাদিক হত্যা: অপরাধীদের দৃশ্যমান শাস্তির দাবী মানবাধিকার চেয়ারম্যানের

৫:৩৬ অপরাহ্ন | সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০১৭ জাতীয়

নিজস্ব প্রতিবেদক, সাভার: সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনায় নিন্দা প্রকাশ করে দোষীদের দৃশ্যমান শাস্তির মাধ্যমে জনসম্মুখে তুলে ধরার দাবি জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

সোমবার দুপুর একটার দিকে সাভারের আশুলিয়ার বাইপাইলে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর বার্ষিক সেন্ট্রাল ক্যাম্পিং-এ এসে তিনি সাংবাদিকদের একথা বলেন।

savar_newsকাজী রিয়াজুল হক বলেন, আওমালীগ আদিপত্য বিস্তার নিয়ে এভাবে গোলাগুলি করে যাবে তার জন্য সাংবাদিককে মৃত্যুবরন করতে হবে এটা গ্রহনযোগ্য না। আমরা এর সুষ্ঠ বিচার আগেই দাবি করে করে আসছি, এখনও করছি। অন্যায় করলে তার শাস্তি পেতেই হবে সে যেকোন দলের হোক না কেন। এছাড়া যেসব পুলিশ সদস্যের বিরুদ্ধে সাংবাদিক নিযাতনের অভিযোগ উঠছে দ্রুত তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, সরকারের কাছে বিএনসিসির নৈতিক চরিত্রের উন্নয়ন ও নেতৃত্বের গুনাবলী অর্জনের লক্ষ্যে মৌলিক সামরিক প্রশিক্ষনের পাশাপাশি সামাজিক সচেতনতা, নৈতিকতা ও শৃংখলার মান উন্নয়নের জন্য দিক নির্দেশনামূলক বক্তব্য পেশ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনসিসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএম ফেরদৌস ও সামরিক কর্মকর্তা। এছাড়া অংশ নেওয়া বিভিন্ন বিশ্ববিদ্যাল, কলেজ স্কুলের ৬৫০জন পুরুষ মহিলা ক্যাডেটসহ ৫০জন বিটিএফও, পিইউও, টিইউও