নতুন নির্বাচন কমিশনের শপথ গ্রহণ আগামী বৃহস্পতিবার

১:১৯ অপরাহ্ন | মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০১৭ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর – নব নিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা ও অন্যান্য নির্বাচন কমিশনারদের শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি)। ওই দিন প্রধান বিচারপতি এস কে সিনহা তাদেরকে শপথ বাক্য পাঠ করাবেন।

সুপ্রিম কোর্টে এই শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে জানা যায়। ইতোমধ্যে শপথ গ্রহণের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনারদের জানানো হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয় এই ব্যাপারে কাজ করছে।

এ বিষয়ে নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেন, নির্বাচন কমিশন সচিবালয় থেকে মঙ্গলবার সকালে ফোন করা হয়েছে। বলা হয়েছে ৯ ফেব্রুয়ারি শপথ হবে। এই ব্যাপারে তারা পরবর্তী সময় জানাবেন যে ওইদনি কয়টায় শপথ হবে।

এদিকে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবদুল ওয়াদুদ বলেন, আমাদের কাজ শেষ। এখন বাকি কাজ করবে নির্বাচন কমিশন সচিবালয় ও প্রধান বিচারপতির কার্যালয়। প্রধান বিচারপতি তাদেরকে শপথ বাক্য পড়াবেন। তবে আমরা যতখানি জানি ৯ ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনারসহ সবাই দায়িত্ব নিবেন। সেই হিসাবে দায়িত্ব নেওয়ার আগেই শপথ নিবেন।

new isiবিদায়ী কমিশনের একজন কমিশনারের মেয়াদ ১৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে এই বিষয়ে বলেন, তিনি পরে বিদায় নিবেন। সেই ক্ষেত্রে একজন কমিশনার পরে শপথ নিতে পারেন। তিনি বলেন, নির্বাচন কমিশন সচিবালয় এই ব্যাপারে কাজ করছে। তারাই ভাল বলতে পারবেন।

এদিকে রাষ্ট্রপতির কার্যালয় থেকে তার প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, কমিশন গঠন করা হয়ে গেছে। এখন নতুন কমিশন শপথ নিবে ও দায়িত্ব নিবে। এরপর তারা রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে পারেন। তবে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের বিষয়ে এখনো সেই সিডিউল ঠিক হয়নি।