• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ‘দস্যুপ্রধান’ শামছু নিহত


বাগেরহাট প্রতিনিধি- সুন্দরবনে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শামসু বাহিনী প্রধান শামসুল হক ওরফে শামসু (৪৮) নিহত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে সুন্দরবন পূর্ব বিভাগের বাগেরহাট জেলার মোংলা উপজেলাধীন বনের মৃগমারী এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে র‍্যাব জানিয়েছে।

Sundarban_1র‌্যাব-৬ এর উপ অধিনায়ক মেজর মনির আহম্মেদ জানান, নিয়মিত টহলের অংশ হিসেবে র‌্যাব-৬ এর একটি টহল দল মঙ্গলবার সকালে সুন্দরবনের ওই এলাকায় যায়। এসময় র‌্যাব সদস্যদের লক্ষ্য করে বনের ভেতর থেকে গুলি ছুড়তে শুরু করে দস্যুরা। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের মধ্যে প্রায় আধাঘণ্টা গুলি বিনিময়ের পর দস্যুরা পিছু হটে গভীর বনে পালিয়ে যায়। পরে সেখান থেকে দস্যু শামসু বাহিনীর প্রধান শামসু ওরফে কোপা শামসুকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এ অবস্থায় শামসুকে উদ্ধার করে মংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে বন তল্লাশি করে র‍্যাব সদস্যরা দস্যুদের ব্যবহৃত তিনটি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র, ৩৬ রাউন্ড গুলি এবং দুটি রামদা উদ্ধার করেছে। বন্দুকযুদ্ধ চলাকালে র‍্যাবের দুই সদস্য আহত হয়েছেন। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় বলে র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়।

নিহত শামসুল হক ওরফে শামসুর বাড়ি বাগেরহাট সদর উপজেলার অর্জুনবহর গ্রামে বলে জানা গেছে। তিনি নিজের নামে বাহিনী গঠন করে দীর্ঘদিন ধরে সুন্দরবনে জেলে-বাওয়ালীদের নৌকা ও ট্রলারে ডাকাতি করে মালামাল লুট ও অপরহণ করে মুক্তিপণ আদায় করে আসছিলেন।

◷ ৪:৩১ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০১৭ Breaking News, ফিচার