‘জাতির প্রত্যাশা পূরণ করবে নতুন ইসি’

৬:২৯ অপরাহ্ন | মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০১৭ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – রাষ্ট্রপতির গঠিত নতুন নির্বাচন কমিশন জাতির প্রত্যাশা পূরণ করবে বলে আশা প্রকাশ করেছে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

আজ মঙ্গলবার তিনি বলেন, রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করেছেন। আমাদের আশা, এই নির্বাচন কমিশন জাতির প্রত্যাশা পূরণ করতে পারবে এবং তারা নিরপেক্ষভাবে কাজ করবে।

সাবেক সচিব কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন নতুন এই কমিশন সবার কাছে গ্রহণযোগ্য হবে বলেই মনে করছেন ক্ষমতাসীন দলটির এই নেতা।

hanif

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সোমবার রাতে সার্চ কমিটির সুপারিশ থেকে পাঁচ জনকে নতুন ইসির জন‌্য মনোনীত করেন। পরে রাতেই নতুন ইসির প্রজ্ঞাপন জারি করে সরকার। এই কমিশনে সিইসি নূরুল হুদার সঙ্গে কমিশনার হিসেবে আছেন সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী।

দলগুলোর কাছ থেকে পাওয়া প্রস্তাবের মধ‌্যে থেকে আওয়ামী লীগ ও বিএনপির তালিকার দুই জন করে মোট চারজনের নাম দশজনের চূড়ান্ত সুপারিশে রেখেছিল সার্চ কমিটি। এর মধ‌্যে আওয়ামী লীগের প্রস্তাবের কবিতা খানম ও বিএনপির সুপারিশের মাহবুব তালুকদারকে কমিশনার হিসেবে নিযোগ দিয়েছেন রাষ্ট্রপতি। দুই দলের সুপারিশ থেকে সমান সংখ‌্যক ব‌্যক্তি নতুন কমিশনে স্থান পাওয়ার বিষয়টিকে সার্চ কমিটির নিরপেক্ষতার প্রমাণ বলে মনে করছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ।