• আজ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নান্দাইলে পরীক্ষাকেন্দ্রে শিক্ষক আটকের ঘটনায় ম্যাজিষ্ট্রেটকে ঘেরাও, পুলিশ গিয়ে উদ্ধার

৯:০৬ অপরাহ্ন | মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০১৭ Breaking News, দেশের খবর, ময়মনসিংহ

শামছুজ্জামান বাবুল, নান্দাইল প্রতিনিধি-  নান্দাইলে এসএসসি ইংরেজি প্রথমপত্র পরীক্ষায় শিক্ষার্থীদের নকল সরবরাহ ও প্রশ্ন বাইরে পাঠিয়ে দেয়ার অভিযোগে পরীক্ষাকেন্দ্রে শিক্ষক আটকের ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসি ম্যাজিষ্ট্রেটকে ঘেরাও করলে অতিরিক্ত পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।

মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার বরিল্লা কে এ উচ্চ বিদ্যালয় ভেন্যুতে এসএসসি’র ইংরেজি প্রথমপত্র পরীক্ষায় এ ঘটনা ঘটে।

maymansinghজানা যায়, ময়মনসিংহের জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুমেন শর্মা মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার বরিল্লা কে এ উচ্চ বিদ্যালয় ভেন্যু পরিদর্শনে গিয়ে এসএসসি ইংরেজি প্রথমপত্র পরীক্ষায় শিক্ষার্থীদের নকল সরবরাহ ও প্রশ্ন বাইরে পাঠিয়ে দেয়ার অভিযোগে আবুল হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনায়েত হোসেন ভূইয়া রতন, খুররম খান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আসাদুজ্জামান ভূইয়া সুমন ও আব্দুল হককে আটক করেন।

এদিকে পরীক্ষাকেন্দ্রে শিক্ষক আটকের ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসি ম্যাজিষ্ট্রেটকে ঘেরাও করে। পরে নান্দাইল মডেল থানার ওসি আতাউর রহমান অতিরিক্ত পুলিশ গিয়ে ম্যাজিষ্ট্রেট রুমেন শর্মাকে উদ্ধার করে।

আটককৃত শিক্ষকদের নান্দাইল সদরে নিয়ে আসার বিষয়টি শিকার করে ওসি জানান, এলাকায় সাময়িক উত্তেজনা দেখা দেয়ায় অতিরিক্ত পুলিশ পাঠাতে হয়েছিল।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোঃ হাফিজুর রহমান কথিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জানান, ভবিষ্যতে এ ধরনের কাজ আর করবে না এই মর্মে ষ্ট্যাম্পে স্বাক্ষর দেয়ায় আটককৃত শিক্ষকদের ছেড়ে দেয়া হয়। সেই সাথে এবারের বাকী পরীক্ষায় কেন্দ্র পরিদর্শক থেকে তাদের প্রত্যাহার করা হয়।