নীলফামারীতে দু’পা বিশিষ্ট বকনা বাছুরের জন্ম !

◷ ৯:৩৩ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০১৭ Breaking News, চিত্র বিচিত্র, দেশের খবর, রংপুর, স্পট লাইট

মোঃ মহিবুল্লাহ্ আকাশ, স্টাফ করেসপন্ডেন্ট – ‘স্রষ্টার সৃষ্টি কত অপরূপ কিংবা বিরল হতে পারে তা বলা বাহুল্য। তার সৃষ্টির অপার লীলার প্রতিফলনের আরও এক নজির দেখা মিলল নীলফামারী জেলার ডিমলা উপজেলা সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ড রামাডাঙ্গা নামক গ্রামের মৃত মাটিয়া মামুদ-এর ছেলে মোঃ আব্দুল জব্বার (৫৫) বাড়ীতে দু’পা বিশিষ্ট বকনা বাছুরের জন্মের মাধ্যমে।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার (৫ ফেব্রুয়ারী) ডিমলা গরুর হাট হতে একটি সাদা রঙের ৯ মাস ১৫ দিনের গর্ভবতী গাভী ৪২,২০০ টাকায় ক্রয় করেন ঝাল মুড়ি বিক্রেতা আব্দুল জব্বার। ক্রয় কৃত গাভীটি ৬ ফেব্রুয়ারী দিনগত রাতে গোয়াল ঘরে সুস্থ সবল দু’পা বিশিষ্ট লাল বর্ণের বাছুর প্রসব করে।
পড়ে পাড়া-প্রতিবেশী খবর পেয়ে সেটি দেখার জন্য ছুটে আসেন। বিষয়টি ছড়িয়ে পড়লে উপজেলার বিভিন্ন এলাকা দলে দলে মানুষ ছুটে আসতে থাকে।

bokna-bachur-nilfamari

এমন বিরল ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা প্রাণি সম্পদ ভেটেরিনারী কম্পাউন্ডার মোঃ আতাবুল হোসেন। তার কাছে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি সময়ের কণ্ঠস্বরকে বলেন, এটি অলৌকিক। বাছুরটির সুস্থতার কথা জানিয়ে তিনি আরো বলেন, সঠিক ভাবে লালন পালন করলে বাছুরটি বেড়ে উঠবে বলে আশা করা যায়।