খালেদার আদালত বদলের আবেদনের শুনানি ১৩ ফেব্রুয়ারি

১২:৫০ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০১৭ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর- জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত বদলের জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া হাইকোর্টে আবেদন করেছেন। এই আবেদনের ওপর ১৩ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেছেন হাইকোর্ট। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ দিন ধার্য করেন।

20170104131326ঢাকা ৩ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে মামলাটি বিচারের শেষ পর্যায়ে আছে। একই আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজও চলছে।

আজ আদালতে খালেদা জিয়ার পক্ষে আবেদনটি উপস্থাপন করেন আইনজীবী মাহবুবউদ্দিন খোকন। সঙ্গে ছিলেন আইনজীবী জাকির হোসেন ভূঁইয়া।

পরে জাকির হোসেন ভূঁইয়া সাংবাদিকদের জানান, মামলার একটি অংশের বিষয়ে তদন্তের জন্য বিচারিক আদালতে আবেদন করা হয়। আদালত তা নিষ্পত্তি না করে ৩৪২ ধারায় বক্তব্য পরীক্ষা করার জন্য রাখেন। এরপর আমরা ওই আদালতের প্রতি অনাস্থা জানিয়ে একটি আবেদন দিই। ২ ফেব্রুয়ারি আবেদনটি খারিজ করেন আদালত। এরপর আদালত বদলের নির্দেশনা চেয়ে আবেদনটি করেন খালেদা জিয়া।

তিনি বলেন, এ আবেদনে মামলাটি কেন ওই আদালত থেকে অন্য আদালতে বদলির নির্দেশ দেওয়া হবে না, এ মর্মে রুল চাওয়া হয়েছে। রুল হলে তা বিচারাধীন অবস্থায় মামলার কার্যক্রম স্থগিত চাওয়া হয়েছে।