টি–টোয়েন্টি ম্যাচে ৭২ বলে ৩৯ ছক্কায় ৩০০!

৭:৪৫ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০১৭ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক– আন্তর্জাতিক ক্রিকেটে হয়নি। কিন্তু স্থানীয় ক্রিকেটে সেই কাজটাই করে ফেললেন মোহিত আলাওয়াত। ২১ ব‌ছরের মোহিত দিল্লির ললিত পার্কে একটি ঘরোয়া টি–টোয়েন্টি ম্যাচে ৭২ বলে করে ফেলেছেন ৩০০ রান!‌

ম্যাচটিতে মোহিত খেলেছেন মাভি ইলেভেনের হয়ে। তাদের ম্যাচ ছিল ফ্রেন্ডস ইলেভেনের সাথে। ব্যাটসম্যান–উইকেটকিপার মোহিতের ইনিংসে ছিল ৩৯টি ওভার বাউন্ডারি এবং ১৪টি বাউন্ডারি।

194148_137শেষ ওভারের খেলা শুরু হওয়ার আগে মোহিত স্ট্রাইকে ছিলেন ২৭০ রান নিয়ে। সেই ওভারে টানা পাঁচটি ওভার বাউন্ডারি মেরে তিনি ৩০০ রান করে ফেলেন। মোহিতের এই দুর্দান্ত ইনিংসের ফলে তার দল নির্ধারিত ২০ ওভার শেষে ৪১৬ রান তোলে।

২১ বছর বয়সী এই ব্যাটসম্যানকে এর আগে দেখা গেছে রঞ্জি ট্রফিতে। তিনি খেলেছেন দিল্লির হয়ে। সেখানে অবশ্য নিজেকে প্রমাণ করতে পারেননি মোহিত। তিনটি ম্যাচে মাত্র পাঁচ রান করার পরে বাদ পড়েছিলেন দল থেকে। তবে এবার হয়তো তাকে নিয়ে চিন্তাভাবনা শুরু হতে পারে নতুন করে।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও কোনো ব্যাটসম্যান ২০০ রান করতে পারেননি। এমনকী দলগত ভাবেও কোনো দল আজ পর্যন্ত টি-২০ ক্রিকেটে ৩০০ রান করতে পারেনি।

টি–টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের ইনিংসের রেকর্ডটি আগে ছিল শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ধানুকা পাথিরানার দখলে। ইংল্যান্ডের এক ঘরোয়া লিগে তিনি করেছিলেন ২৭৭ রান। এবার সেই রেকর্ডটি ভেঙে দিলেন মোহিত।